kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

রণবীরের নগ্ন ছবিতে সমালোচনা নেই কেন? প্রশ্ন মিমির

বিনোদন ডেস্ক   

২২ জুলাই, ২০২২ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



রণবীরের নগ্ন ছবিতে সমালোচনা নেই কেন? প্রশ্ন মিমির

মিমি চক্রবর্তী (বামে) রণবীরের ফটোশুট (ডানে)

নারী নগ্ন হলেই সৃষ্টি রসাতলে! আর পুরুষের নগ্নতা প্রশংসার? কেন? রণবীর সিংয়ের নগ্ন ছবি শেয়ার করে জানতে চাইলেন মিমি চক্রবর্তী।

রণবীরের উন্মুক্ত ছবি প্রকাশ হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। একাধিক এমন ছবিতে উপমহাদেশের সবখানেই আলোচনা। কিন্তু কোথাও কোনো নিন্দা বা সমালোচনা নেই।

বিজ্ঞাপন

বরং অভিনেতার সাহসের যেন প্রচ্ছন্ন প্রশংসাই করা হয়েছে।

এখানেই আপত্তি মিমির। কারণ, এখানেই তিনি লিঙ্গবৈষম্য খুঁজে পেয়েছেন। সহজ-সাবলীল ভাষায় প্রশ্নও তুলেছেন, এই বিভেদ আর কত দিন?

মিমি বলছেন, একদিকে নারী-পুরুষের সাম্য নিয়ে কথা বলা হয়, অন্যদিকে নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয় তা হলে সে নিন্দিত। অথচ পুরুষের নগ্নতা প্রশংসার! তাঁর স্পষ্ট জবাব, এভাবে কোনো দিন নারীর ক্ষমতায়ন সম্ভব নয়।

নগ্নতা দূরে থাক, পছন্দমতো পোশাক পরে ছবি প্রকাশ্যে দিলেই সমালোচনার বন্যা বয়ে যায় নারীর ক্ষেত্রে। অথচ রণবীরের মতো পুরুষ নগ্ন হয়ে প্রকাশ্যে এলে তাঁকে ঘিরে চলে প্রশংসা আর মুগ্ধতা।  

মিমি চক্রবর্তীর আপত্তি এখানেই।

রণবীরের এই ভাইরাল ছবি প্রসঙ্গে বলতে গেলে, টার্কিশ কার্পেটের ওপর শুয়ে আছেন তিনি। গায়ে কিছু না থাকলেও খুব সুন্দরভাবে ঢেকে রয়েছেন নিজের গোপনাঙ্গ।  

মার্কিন পপ কালচারের আইকন বার্ট রেনল্ডসের কায়দায় পোজ দিয়েছেন। সঙ্গে অভিনেতা জানিয়েছেন, ‘ক্যামেরার সামনে শারীরিকভাবে নগ্ন হওয়া আমার কাছে আহামরি কিছু না। কিন্তু আমার কিছু কাজের মাধ্যমে আমি আমার আত্মাকে পর্যন্ত নগ্ন করে দর্শকের সামনে হাজির করিয়েছি। ওটাকেই আসলে নগ্ন হওয়া বলে। আমার কাজের খাতিরে আমি বারবার নগ্ন হতে রাজি। আমার কিচ্ছু যায় আসে না। আসলে সামনে থাকা মানুষগুলোই অপ্রস্তুত হয়ে পড়বে। ’



সাতদিনের সেরা