kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

অভিষেক বচ্চন ট্রেইলার দেখে বলেছে এটা হলিউডের সিনেমা : অনন্ত

বিনোদন প্রতিবেদক   

১০ জুলাই, ২০২২ ১১:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



অভিষেক বচ্চন ট্রেইলার দেখে বলেছে এটা হলিউডের সিনেমা : অনন্ত

কান শহরে অভিষেক-ঐশ্বরিয়ার সঙ্গে বর্ষা ও অনন্ত জলিল (বাঁ থেকে)

আমি যখন অভিষেক বচ্চনকে ট্রেইলার দেখালাম, সে ট্রেইলার দেখে অবাক। বলল, ‘না, এটা বাংলাদেশি সিনেমাই নয়। এটা হলিউডের সিনেমা। বাংলাদেশের সিনেমা সম্পর্কে আমার ধারণা আছে।

বিজ্ঞাপন

সম্প্রতি কান উৎসবের অভিজ্ঞতা বলতে গিয়ে অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়ার সঙ্গে সাক্ষাতের মুহূর্তটিকে এভাবেই কালের কণ্ঠের কাছে তুলে ধরলেন অভিনেতা অনন্ত জলিল।  

ঈদুল আজহায় অনন্ত জলিল অভিনীত সিনেমা ‘দিন : দ্য ডে’ মুক্তি পাচ্ছে। এটি দেশীয় সিনেমায় ক্ষেত্রে বড় একটি রেকর্ড। কারণ এত বিশাল বাজেটের সিনেমা এর আগে কখনো বাংলাদেশে মুক্তি পায়নি বলেই কালের কণ্ঠের কাছে দাবি অভিনেতার।

কান উৎসবে অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়ার সঙ্গে দেখা হয়েছিল অনন্ত জলিল-বর্ষার। সেখানে কী কী কথা হয়েছিল সে সম্পর্কে অনন্ত জানান, মূলত ‘দিন : দ্য ডে’ চলচ্চিত্রের ট্রেইলার দেখিয়েছিলেন অভিষেককে। ওই সময় ট্রেইলার দেখে অভিষেক অবাক হয়েছিলেন। অনন্ত আরো জানান, তাদের এজেন্ট অ্যালিস অভিষেক-ঐশ্বরিয়ার সঙ্গে কথা বলতে বলেন। তখন কী কথা বলবেন এটা জানতে চান অনন্ত।  

পরে অ্যালিস নিজেই অভিষেকের এজেন্টের সঙ্গে দেখা করেন, কথা বলেন। জানান যে অনন্ত জলিল ও বর্ষা বাংলাদেশের চলচ্চিত্র অভিনয়শিল্পী। এ কথা শুনে অভিষেক নিজেই অনন্ত জলিলের সঙ্গে আলাপ করেন।  

অনন্ত জলিল কালের কণ্ঠকে বলেন, ‘‘অভিষেক জানতে চায় কী ধরনের সিনেমায় অভিনয় করি। আমি ধরন বলার পর ট্রেইলার দেখতে চাইল। জিজ্ঞেস করল মোবাইলে আছে কি না। আমি বললাম আছে। অভিষেক দেখে অবাক। বলল, ‘না, এটা বাংলাদেশি সিনেমাই নয়। এটা হলিউডের সিনেমা। বাংলাদেশের সিনেমা সম্পর্কে আমার ধারণা আছে। ’’’

‘খোঁজ : দ্য সার্চ’ খ্যাত এই তারকা বলেন, ‘‘আমি জিজ্ঞেস করলাম যে কিভাবে বাংলা সিনেমা সম্পর্কে ধারণা হয়েছে? তখন সে বলল, ‘আমার মা কলকাতার, আমি জানব না?’ আমাদের এই কথা শুনে দূরে দাঁড়িয়ে ঐশ্বরিয়া হাসছিল। আসলে তারা খুবই অমায়িক। বড় মানুষ হলে যা হয়। ’’

হয়তো অভিষেকের এ কথাই অনন্তর জন্য দারুণ অনুপ্রেরণা হয়ে এসেছে। যার ফলে সিনেমাটির প্রচারে সর্বোচ্চ প্রচারণা চালিয়েছেন। গত ২৪ জুন  ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষাকে নিয়ে উপস্থিত হন অনন্ত জলিল। ৩ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিনেমাটির ট্রেইলারে প্রকাশ করেন।   গিয়েছিলেন এ জুটি। ৪ জুলাই প্রচারণায় গিয়েছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটিতে। ৫ জুলাই নটর ডেম বিশ্ববিদ্যালয়ে গেছেন।  

এসব স্থানে ছবির প্রচারের অভিজ্ঞতা জানিয়ে অনন্ত জলিল বলেন, ‘আমার সিনেমার দর্শক সব ধরনের―ছাত্র, শিক্ষক, শিশু, কিশোর, কৃষক শ্রমিক সকলেই। তাই আমি যখন ভার্সিটিতে প্রচারে যাই সবাই দারুণ খুশি। নটর ডেমে একজন বিদেশি শিক্ষক আমাকে দেখে দারুণ খুশি। ’

এবারের ঈদুল আজহায় সর্বোচ্চসংখ্যক হলে মুক্তি পাচ্ছে ‘দিন : দ্য ডে’। সিনেমাটির ব্যাপারে হল মালিকদের বেশ আগ্রহ দেখা গেছে। সারা দেশের ১২০টি প্রেক্ষাগৃহে চলবে ‘দিন : দ্য ডে’।



সাতদিনের সেরা