kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

সেন্সর সনদ পেল নিরব-স্পর্শিয়ার ‘ফিরে দেখা’

বিনোদন প্রতিবেদক   

৭ জুলাই, ২০২২ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



সেন্সর সনদ পেল নিরব-স্পর্শিয়ার ‘ফিরে দেখা’

নিরব ও স্পর্শিয়া পাশ রোজিনা

জনপ্রিয় অভিনেত্রী রোজিনার পরিচালনায় নিরব ও অর্চিতা স্পর্শিয়াকে নিয়ে বানানো ‘ফিরে দেখা’ চলচ্চিত্রটি সেন্সর সনদ পেয়েছে। বুধবার বিকেলে সেন্সর পেয়েছে বলে কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন অভিনেতা নিরব নিজেই।

নিরব বলেন, একই সঙ্গে তিনটি সিনেমা সেন্সর সনদ পেয়েছে। এরমধ্যে স্পর্শিয়ার সঙ্গে জুটিবেঁধে করা ফিরে দেখা সিনেমাটিও রয়েছে।

বিজ্ঞাপন

রোজিনা ম্যাডামের বানানো এই ছবিটি সেন্সর বোর্ডে প্রশংসা পেয়েছে। এখন আমরা মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছি।

রাজবাড়ীর জেলার পদ্মা নদীর পাড়ে গত বছরের মার্চে নিরব-স্পর্শিয়া শুটিং করেন। এই সিনেমার মাধ্যমেই প্রথমবার তারা একসঙ্গে জুটি বাঁধেন। গানের মাধ্যমে শুটিং শুরু হয়েছিল।

স্পর্শিয়া বলছিলেন বলেন, রোজিনা আপু তো লিজেন্ডারি ব্যক্তিত্ব। তার নির্দেশনায় প্রথমবার সিনেমা করেছি। নতুন সিনেমা, নতুন পরিবেশে কাজ করেছি। এটা আমার জন্য এক নতুন অভিজ্ঞতা ছিল। নিরব আমার পূর্বপরিচিত। তার সঙ্গে এই সিনেমা দিয়ে প্রথম কাজ হয়েছে। প্রথম দিন ভোর থেকেই আমরা পরিশ্রম ও কষ্ট করে শুটিং করেছি। সবকিছুই ঠিকভাবে হয়েছে।

‘ফিরে দেখা’ সরকারি অনুদান প্রাপ্ত সিনেমা। ২০১৯-২০ অর্থ বছরে রোজিনা এ সিনেমার জন্য অনুদান পান। মুক্তিযুদ্ধের সময়ের গল্প নিয়ে ‘ফিরে দেখা’ সিনেমার কাহিনী। চিত্রনাট্য করেছেন রোজিনা নিজেই। গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে ছবির গল্প।

এ সিনেমার মাধ্যমে প্রথমবার সিনেমা নির্মাণ করলেন রোজিনা। তিনি বলেন, গোয়ালন্দ আমার নানাবাড়ি। যুদ্ধের সময় আমি সেখানেই ছিলাম। বোঝার মতো বয়স ছিল তখন। সিনেমায় আমার দেখা যুদ্ধের সময়ের কিছু ঘটনাও থাকবে। আমি বিশ্বাস করি অভিনয়ে যেমন দর্শক আমাকে গ্রহণ করেছেন, কাজগুলো মনে রেখেছেন; পরিচালনাতেও আমার কাজ দর্শক দেখবেন।



সাতদিনের সেরা