kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

মিলানা মোমিনের ঈদের গান ‘অপেক্ষার নাম’

বিনোদন প্রতিবেদক   

৩ জুলাই, ২০২২ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



মিলানা মোমিনের ঈদের গান ‘অপেক্ষার নাম’

মিলানা মোমিন

ঈদের গান ‘অপেক্ষার নাম’ মুক্তি পেল। এ প্রজন্মের তরুণ কণ্ঠশিল্পী মিলানা মোমিনের গাওয়া এই গানের কথা লিখেছেন ‘ঘুড়ি’ খ্যাত গায়ক ও কথাসাহিত্যিক লুৎফর হাসান।

সমসাময়িক অথচ চিরবাস্তব বিষয়কে কেন্দ্র করে এই গানটি নির্মাণ করা হয়েছে বলে জানালেন মিলানা। ‘কথাদের পায়ে পায়ে শিকল কেন, আমাদের কথারা গান হয়ে যাক, কথারা আসুক তবে উচ্চারণে, আমাদের কথাগুলো গান হয়ে থাক, আহা এ অপেক্ষার নাম কী যেন, কতক্ষণ পর আর সময় হবে, পৃথিবী ঘুমাবে তারপর তুমি আমার প্রিয় সেই কথাটি কবে’―এমন কথামালার ওপর সুরের প্রলেপ দিয়েছেন আমজাদ হোসেন।

বিজ্ঞাপন

সংগীত আয়োজনও করেছেন তিনি।

লুৎফর হাসান বলেন, ‘মিলানা মোমিন এ সময়ের সম্ভাবনাময়ী একজন কণ্ঠশিল্পী। তার কণ্ঠকে ভেবেই গানটি লিখেছি। কথামালা, সুর ও কণ্ঠের সমন্বয় প্রয়োজন হয় বলে আমি মনে করি। এ ক্ষেত্রে সমন্বয়টা ভালো হয়েছে। ’

লুৎফর হাসান ও মিলানা মোমিন একসঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করলেন। ছায়ানটে নজরুলসংগীত বিভাগেও ছয় বছর গান শিখেছেন তিনি।   এ পর্যন্ত তার চারটি মৌলিক গান প্রকাশিত হয়েছে।

মিলানা বলেন, ‘‘সংগীত চর্চাটা আমার নিয়মিত। নিয়মিত গান করছি। মৌলিক গান ছয়টা করলেও কাভার গান করছি। এবারের মৌলিক ‘অপেক্ষার নাম’ নিয়ে আমি ভীষণ আশান্বিত। গানটি গেয়েছি ভালোভাবেই। এখনব শ্রোতারা কিভাবে নিচ্ছে সেটা একটা বড় বিষয়। সময় লাগবে, তবে অপেক্ষা করছি। ’’

গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রাকিব আহম্মেদ। ভিডিওতে শিল্পী নিজেই মডেল হয়েছেন।

মিলানা মোমিন হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেছেন বিজ্ঞান বিভাগ থেকে। তারপর ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনোলজি বিষয়ে অনার্স ও মাস্টার্স সফলতার সাথে শেষ করেছেন। বর্তমানে গান নিয়েই রয়েছেন বলে জানালেন শিল্পী।

এখানে গান শোনা যাবে



সাতদিনের সেরা