kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

নেটফ্লিক্সের ৩০০ জনের চাকরি চলে গেল

বিনোদন ডেস্ক   

২৪ জুন, ২০২২ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



নেটফ্লিক্সের ৩০০ জনের চাকরি চলে গেল

নেটফ্লিক্স

৩০০ জনের চাকরি চলে গেল নেটফ্লিক্স থেকে। আবারও কর্মী ছাঁটাই করা হয়েছে নেটফ্লিক্সে। নিউ ইয়র্ক (সিএনএন বিজনেস) নেটফ্লিক্স স্ট্রিমিং জায়ান্টের কর্মীদের জন্য ধাক্কা এলো। আগেও একবার বড়সংখ্যক কর্মী ছাঁটাই করেছিল নেটফ্লিক্স।

বিজ্ঞাপন

  

কম্পানির মুখপাত্র বৃহস্পতিবার সিএনএন বিজনেসকে জানান, ‘যদিও আমরা ব্যবসায় উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করে চলেছি, তবু এই পদক্ষেপগুলো নেওয়ার কারণ আমরা আয় ও ব্যয়ের মধ্যে সমন্বয় করতে চাই।   আয় বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে চলতে হবে। ’

তিনি আরো বলেন,  যাঁরা ছাঁটাই হয়েছেন, তাঁরা নেটফ্লিক্সের জন্য যা করেছেন তার জন্য আমরা কৃতজ্ঞ এবং এই কঠিন পরিবর্তনের সময়ে আমরা তাদের সাহায্য পেয়েছি।

বৃহস্পতিবারের ছাঁটাইয়ে নেটফ্লিক্সের কর্মশক্তির প্রায় ৩% হ্রাস করা হয়েছে, যার মধ্যে ১১,000 ফুলটাইম কর্মচারী রয়েছেন। ছাঁটাই হওয়া বেশির ভাগই মার্কিন যুক্তরাষ্ট্রের অফিসে ঘটেছে। তবে কোন কোন বিভাগ থেকে কর্মী ছাঁটাই করা হচ্ছে, তা জানা যায়নি নেটফ্লিক্সের পক্ষ থেকে।  

যুক্তরাষ্ট্রের এক সংবাদপত্রের  প্রতিবেদনে বলা হয়েছে, রিক্রুটিং, কমিউনিকেশন ও কনটেন্ট বিভাগ থেকে এই কর্মী ছাঁটাই করেছে নেটফ্লিক্স। তবে এমন নয় যে নেটফ্লিক্সের ব্যবসায় কোনো ঘাটতি হয়েছে।  

এর আগে ২০২২-এর এপ্রিলে বেশ কিছু কর্মী ছাঁটাই করে তারা। সে সময় তখন জানা যায়, কারো কর্মদক্ষতার প্রশ্নে নয়, শুধু ব্যাবসায়িক কারণেই এই সিদ্ধান্ত। এমন তথ্য প্রকাশ করে তারা। তবে সারা বিশ্বের দর্শকদের কাছে ভালো ভালো কন্টেন্ট পৌঁছে দিতে তারা বদ্ধপরিকর।  

 নেটফ্লিক্সের মুখপাত্রের দাবি, ‘সংস্থার আয় বৃদ্ধির গতি কমে যাওয়ার কারণে ব্যয়েও রাশ টানতে হচ্ছে। সে কারণেই এই পথে হাঁটতে হলো কর্তৃপক্ষকে। কারো কর্মদক্ষতার প্রশ্নে নয়, শুধু ব্যাবসায়িক কারণেই এ সিদ্ধান্ত। ’



সাতদিনের সেরা