kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

বুনো গল্প ‘অমানুষ’ কাল মুক্তি পাচ্ছে ৪১ হলে

বিনোদন প্রতিবেদক   

১৬ জুন, ২০২২ ১৪:০৪ | পড়া যাবে ২ মিনিটে



বুনো গল্প ‘অমানুষ’ কাল মুক্তি পাচ্ছে ৪১ হলে

মিথিলা ও নিরব

রাফিয়াত রশিদ মিথিলা চলচ্চিত্রে অভিষিক্ত হচ্ছেন। প্রথম সিনেমায় তার সহ-অভিনেতা নিরব।   সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘অমানুষ’ সিনেমায় দেখা যাবে তাদের। সিনেমাটি পরিচালনা করেছেন অনন্য মামুন।

বিজ্ঞাপন

‘অমানুষ’ সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (১৫ জুন) রাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এক সংবাদ সম্মেলনের আযোজন করে। সেখানে সাংবাদিকদের জানানো হয়, ১৭ জুন সারা দেশে ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘অমানুষ’ সিনেমাটি।

নিরব বলেন, ‘অমানুষ একটি বুনো গল্প। বন-জঙ্গলের জীবনযাত্রার গল্প। এই জীবনে নাগরিক স্পর্শ নেই। তার পরও কিছু কিছু চক্রের কারণে বিঘ্ন ঘটে জঙ্গলের জীবনে। এই ছবিতে আমি ডাকাত চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। দর্শক নতুন লুকে দেখবে আমাকে। যা অন্য কোনো সিনেমায় আগে দেখেনি। ’

‘অমানুষ’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নওশাবা। নওশাবা বলেন, ‘এই সিনেমা নিয়ে আমার প্রত্যাশা অনেক। কারণ অনেক দিন পর আমার অভিনয় করা সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। আর এখানে নিরীক্ষণধর্মী কাজ রয়েছে। ফলে আমার মানসিক উত্তেজনা একটু বেশি, বলা যায় একটু নার্ভাস ফিল করছি। ’

গত বছরের এপ্রিলে বান্দরবানে ‘অমানুষ’ সিনেমার শুটিং শুরু হয়। এরপর কয়েক দফায় রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থানে শুটিং শেষে আগস্টের মাঝামাঝিতে ঢাকায় শুটিং শেষ হয়। করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো সিনেমার কাজ করেছেন শিল্পীরা।

‘অমানুষ’ সিনেমায় আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডনসহ অনেকেই।

মিথিলার বার্তা

 



সাতদিনের সেরা