kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

কেকের মৃত্যুতে ফিরল পুরনো স্মৃতি; ব্যথিত, শোকার্ত রুনা লায়লা

বিনোদন প্রতিবেদক   

১ জুন, ২০২২ ১৬:১৯ | পড়া যাবে ২ মিনিটে



কেকের মৃত্যুতে ফিরল পুরনো স্মৃতি; ব্যথিত, শোকার্ত রুনা লায়লা

সংগীত দুনিয়ায় কেকে নামে পরিচিতি পেয়েছিলেন কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কন্নড়, মারাঠিসহ একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি। মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতায় তার আকস্মিক মৃত্যুতে স্তম্বিত ভারতীয় সংগীত মহল।

এদিকে কেকের মৃত্যুর শোক ছুঁয়ে গেছে বাংলাদেশেও।

বিজ্ঞাপন

উপমহাদেশজুড়ে যে কেকের বিশাল ভক্ত রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। অনেক তারকারও প্রিয় ছিলেন কেকে। দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লার সঙ্গে ব্যক্তিগত পরিচয় ছিল কেকের। অনুজ শিল্পীর মৃত্যুর বেদনায় শোকাহত তিনি।

নিজের ফেসবুকে তিনি কেকের স্মরণে লিখেছেন। পোস্ট করেছেন তার সঙ্গে একটি ছবিও। রুনা লায়লা লেখেন, ‘কিছুক্ষণ আগে কেকে মারা যাওয়ার ভয়ংকর খবর শুনলাম। আমার দুঃখ প্রকাশ করার ভাষা নেই। মিউজিক ইন্ডাস্ট্রিতে আমার ৫০ বছরপূর্তি উদযাপনের আগের দিন সাংবাদিক সম্মেলনে এই ছবিটি তোলা হয়েছিল,যেখানে কেকে গিয়েছিলেন। ’

কৃষ্ণকুমার কুন্নাথ বা কেকে মঙ্গলবার (৩১ মে) কলকাতায় গুরুদাস কলেজের এক অনুষ্ঠানে পারফর্ম করেন। সেখানে গান গাওয়ার সময় অসুস্থ হয়ে পড়লে তিনি হোটেলে চলে যান। পরে সেখান থেকে কলকাতা সিএমআরআই হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে চিকিৎসকদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়েই এ শিল্পীর মৃত্যু হয়েছে।

কেকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতের সংগীত ও চলচ্চিত্র জগতে। গত তিন দশকে ভারতীয় সংগীতপ্রেমীদের বহু হিট গান উপহার দিয়েছেন কেকে। তার ছেলেবেলা কাটে নয়াদিল্লিতে। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন। পরে পা রাখেন বলিউডের গ্ল্যামার দুনিয়ায়।



সাতদিনের সেরা