kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

স্বামী-স্ত্রীর সন্দেহবাতিক নিয়ে নাটক

বিনোদন প্রতিবেদক   

২৫ মে, ২০২২ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বামী-স্ত্রীর সন্দেহবাতিক নিয়ে নাটক

নাটকের একটি দৃশ্য

বৈশাখী টেলিভিশনের সামাজিক গল্পের নতুন নাটক ‘ভালোবাসার বউ’। টিপু আলম মিলনের গল্পে নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আকাশ রঞ্জন। অভিনয় করেছেন সৈয়দ শুভ্র, মুক্তা সরকার, হীরা, আরিফুজ্জামান, দ্বীন ইসলাম, দীপ চৌধুরী প্রমুখ।

নাটকের কাহিনি সম্পর্কে লেখক টিপু আলম মিলন বলেন, স্বামী-স্ত্রীর সন্দেহবাতিক নিয়েই নাটকের কাহিনি।

বিজ্ঞাপন

ঢাকা শহরের এক সুখী দম্পতি। ভালোবেসে বিয়ে করে নতুন সংসার পেতেছেন। প্রতিবেশী এক নারী যখন-তখন যাতায়াত করেন তাদের বাসায়। স্ত্রীর চেয়ে স্বামীর সঙ্গেই আড্ডা মারতে চান বেশি। এটা ঠিক ভালো চোখে দেখেন না স্ত্রী। স্বামী হয়তো ছাদে গিয়েছেন, সে সুযোগে নারীও ছাদে ওঠেন। লোকটার সঙ্গে আজাইরা গল্পে মেতে উঠতে চান। বিষয়টি লোকের পছন্দ না হলেও লজ্জার খাতিরেই কিছু বলেন না।  

মিলন বলেন, এ দুর্বলতার সুযোগ নিয়ে প্রতিবেশী নারীটি লোকটির হাত ধরেন। তা আবার দেখে ফেলেন লোকটির স্ত্রী। এ নিয়ে শুরু হয় সংসারে অশান্তি। চূড়ান্ত রূপ ধারণ করে বিষয়টি। একসময় স্বামীকে ছেড়ে বাবার বাড়ি চলে যান স্ত্রী। স্ত্রীকে প্রচণ্ড ভালোবাসেন স্বামী। স্ত্রী বিহনে তিনি যন্ত্রণায় কাতরাতে থাকেন। একপর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়েন। বিষয়টি জানতে পারেন প্রতিবেশী নারীর স্বামী। তিনি ওই লোকটির স্ত্রীর সঙ্গে দেখা করেন। তাকে বলেন, তার স্ত্রী আসলে মারাত্মক অসুস্থ, তাকে চিকিৎসা করানোর জন্য ঢাকায় এনেছেন।  

লেখক বলেন, আসলে তার স্বামীর কোনো দোষ নেই, তিনি সৎ চরিত্রবান। তার কথায় ভুল ভাঙে স্ত্রীর। তিনি স্বামীর কাছে ফিরে আসেন। নানা অসংগতি আর টানাপড়েনের মধ্য দিয়েই এগিয়ে চলে নাটকের কাহিনি।

 নাটকটি প্রচার হবে ২৬ মে বৃহস্পতিবার রাত ১০টায়।



সাতদিনের সেরা