kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সুস্থ হয়ে শারমিন গাইলেন বিচ্ছেদের গান

বিনোদন প্রতিবেদক   

১৯ মে, ২০২২ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সুস্থ হয়ে শারমিন গাইলেন বিচ্ছেদের গান

শারমিন

জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করে চ্যানেল আইয়ের সেরা কণ্ঠের চ্যাম্পিয়ন জনপ্রিয় ফোক শিল্পী শারমিন এখন পুরোপুরি সুস্থ্। সুস্থ হয়েই শারমিন গাইলেন বিচ্ছেদের গান ‘পারলে একবার দেইখ্যা যাইও’।

মোল্লা জালালের কথা ও সুরে ১৯ মে মুক্তি পেয়েছে শারমিনের কণ্ঠে ‘পারলে একবার দেইখ্যা যাইও'... শিরোনামের বিচ্ছেদের গানটি। জটিল রোগে আক্রান্ত হয়ে শারমিন অনেক দিন গানের জগতের বাইরে ছিলেন।

বিজ্ঞাপন

তার এই সুস্থতার জন্য মহান আল্লাহ তায়ালার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। তিনি বলেন, ‘একমাত্র মহান প্রভুর অশেষ রহমতই আমাকে মৃত্যুর হাত থেকে ফিরিয়ে এনেছে। কোটি কোটি মানুষের ভালোবাসা আর দোয়ার কারণেই আজ আমি গাইতে পারছি। ' 

টানা দুই মাসের বেশি সময় তিনি ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন ছিলেন। ময়মনসিংহের নান্দাইলের মেয়ে শারমিন ছোটবেলা থেকেই তার পিতা বাউল শিল্পী হুমায়ুন কবীরের কাছে তালিম নেন। ২০১৫ সালে চ্যানেল আই আয়োজিত রিয়ালিটি শো সেরা কণ্ঠের মাধ্যমে চ্যাম্পিয়ন হয়ে লাইমলাইটে আসেন। সেই থেকে শুরু। আর পেছন ফিরে তাকাতে হয়নি।  

মাত্র অল্প সময়ের মধ্যে বিচ্ছেদের গানে শারমিন নিজের শক্ত অবস্থান তৈরি করে নেন। শারমিনের গাওয়া গানের কোটি কোটি ভিউ হতে থাকে। হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় তিনি আর গাইতে পারেননি। নতুন করে গাইতে শুরু করেছেন আবার। সে ধারাবাহিকতায়ই তার বিচ্ছেদ গান- ‘পারলে একবার দেইখ্যা যাইও/তোমার সোনার চাঁন/বাঁইচা নাকি গেছে মইরা/আছে কি নাই প্রাণ’।

গীতিকার মোল্লা জালাল মনে করেন, বাংলা গানকে টিকিয়ে রাখার ক্ষেত্রে মূলধারার লোক গানের আরো বেশি চর্চা হওয়া দরকার। এ ব্যাপারে গীতিকার, সুরকার ও শিল্পীদের সচেতন হতে হবে। মানুষ চায় বলেই তারা লেখে, গায় এটা ঠিক নয়; বরং তারা লেখে আর গায় বলেই মানুষ চায়।



সাতদিনের সেরা