kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শুরু হচ্ছে আন্তর্জাতিক ইয়ুথ বাংলা চলচ্চিত্র উৎসব

নিজস্ব প্রতিবেদক   

৮ ডিসেম্বর, ২০২১ ০৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



শুরু হচ্ছে আন্তর্জাতিক ইয়ুথ বাংলা চলচ্চিত্র উৎসব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন ইয়ুথ বাংলা সপ্তাহব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজন করেছে। এই উৎসব শুরু হবে ১০ ডিসেম্বর থেকে চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) গুলশান শুটিং ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এর বিস্তারিত তুলে ধরেন ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সহধর্মিণী সীমা হামিদ।

সীমা হামিদ বলেন, ‘সিনেমা হলো আয়নার মতো, যেখানে আমরা আমাদের নিজেদের খুঁজি।

বিজ্ঞাপন

স্বাধীনতার ৫০ বছর পূর্তির ক্ষণে এ চলচ্চিত্র উৎসবের মাধ্যমে আমরা আমাদের গৌরব ছড়িয়ে দিতে চাই দেশের বাইরে এবং সিনেমা নিয়ে ভাবাতে চাই দেশের চলচ্চিত্র-সংশ্লিষ্টদের। ’

তিনি আরো বলেন, ‘এ সময় আমাদের অন্যতম বড় চ্যালেঞ্জ ওটিটি প্ল্যাটফর্ম। তার সঙ্গে প্রতিযোগিতা করতে আমাদের অবশ্যই দেশের বাইরের সিনেমা দেখতে হবে। ’

সংবাদ সস্মেলনে জানানো হয়, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে প্রদর্শনী। উত্তরা ৪ নম্বর সেক্টরের ৬ নম্বর রোড, ৭ নম্বর প্লট, গেট নম্বর ৪-এর ইন্টারন্যাশনাল হোপ স্কুল থিয়েটার হলে চলবে এ আয়োজন। থিয়েটারের অসন সংখ্যা ৪৫০, আয়োজন সবার জন্য উন্মুক্ত এবং কোনো খরচ ছাড়াই দেশ-বিদেশের সিনেমা দেখতে পারবেন দর্শকরা।

ভারত, ইরান, জার্মানি, নেপালসহ বিভিন্ন দেশের ১৪টি পূর্ণদৈর্ঘ্য এবং ২২টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শিত হবে উৎসবে। যার মধ্যে ৫টি সিনেমা করবে প্রতিযোগিতা। ৬টি বিভাগে পুরস্কার দেওয়া হবে বলে জানান গাজী রাকায়েত।

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট মুনা চৌধুরী, কালচারাল সেক্রেটারি অভিনেত্রী নিপুন আয়োজনে উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা