kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

এফডিসির শুটিংয়ে আমগাছে জবা ফুল!

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২১ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



এফডিসির শুটিংয়ে আমগাছে জবা ফুল!

দিলরুবা খানের কণ্ঠে নব্বইয়ের দশকের কালজয়ী গান ‘পাগল মন’। আহমেদ কায়সারের কথা ও আশরাফ উদাসের সুরে গানটি পরবর্তী সময়ে অনেকে গাইলেও তাদের নামেই রয়েছে মেধাস্বত্ব । তাদের থেকে অনুমতি নিয়ে এবার নতুন আয়োজনে 'প্রেম প্রীতি বন্ধন' সিনেমায় নিয়ে আসা হচ্ছে গানটি। ‌এবার গানটিতে কণ্ঠ দিয়েছেন ইমরান ও লুইপা।

বিজ্ঞাপন

ছবিটি পরিচালনা করছেন সোলায়মান আলী লেবু। ছবিটির প্রযোজক ও গল্পকারও তিনি। এতে প্রথমবার জুটি হয়ে অভিনয় করছেন অপু বিশ্বাস ও জয় চৌধুরী।  

পরিচালক লেবু জানালেন, নতুন আয়োজনের 'পাগল মন' গানটিতে থাকছে পাঁচটি পার্ট। প্রথম পার্ট বেদেনী-রাজকুমার, দ্বিতীয় পার্ট রাধা-কৃষ্ণ। পাবনায় প্রথম পার্টের পর গতকাল রাধা-কৃষ্ণর শুটিং হলো এফডিসিতে। পরের পার্ট রাজধানীর গলফ ক্লাবে হবে। গানসহ ছবিটির বাকি দৃশ্যের শুটিং শেষ করতে আরো সাত দিন লাগবে।

পরিচালক আরো জানালেন, গানটিতে রাধা-কৃষ্ণ অংশটি থাকছে ১ মিনিটের মতো। বিশাল সেট তৈরি করে গানটির দৃশ্য ধারণ করা হয়েছে। অপু বিশ্বাস ও জয় চৌধুরী ছাড়াও ২০ জন সহশিল্পী অংশ নিয়েছেন। এই ১ মিনিট দৃশ্যের জন্য খরচ হয়েছে ৫ লাখের বেশি।  

তবে প্রেম-প্রীতির বন্ধন শুটিংয়ের সেটে রাধা-কৃষ্ণর জন্য বৃক্ষরাজির ব্যবস্থা করা হয়েছে। বানানো হয়েছে শ্যাম বনানী। কিন্তু অবাক করেছে বৃক্ষ একটি আর সেই বৃক্ষের পুষ্প এসেছে অন্য বৃক্ষ থেকে। সহজ করে বললে বলা যায়, আমগাছে জবা ফুল লাগিয়ে রাধা-কৃষ্ণের অংশটি শুটিং করা হয়েছে। কেন? 

এ বিষয়ে রবিবার দুপুরে  চলচ্চিত্রের অভিনেতা জয় চৌধুরীর সঙ্গে কালের কণ্ঠের কথা হয়। তিনি বলেন, 'আমরা তো অভিনয়শিল্পী। অভিনয় করেছি। এটা সেট ডিজাইনারের কাজ। অনেক টাকা দিয়েই সেট ডিজাইন করা হয়েছে। এমন কেন হলো আমি ঠিক বুঝতেছি না। যেহেতু এটা রাধা-কৃষ্ণের একটা অংশ, এখানে অনেক সিম্বলিক বিষয় রয়েছে। হয়তো এ কারণে বিষয়টি এমন হয়েছে। '

চলতি বছরের মে মাসে এফডিসিতে সিনেমাটির শুটিং শুরু হয়। অপু বিশ্বাস, জয় চৌধুরী ছাড়াও এ সিনেমায় অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, জাদু আজাদসহ অনেকে।



সাতদিনের সেরা