kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

চাঁদপুরে আজ 'মধ্যরাতের মোলহেড'

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২১ ১৫:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



চাঁদপুরে আজ 'মধ্যরাতের মোলহেড'

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ৯ মাসে সারা বাংলাদেশে ব্যাপক হত্যাযজ্ঞ চালায় পাকিস্তানি হানাদার ও তাদের এদেশীয় দোসররা। বাদ যায়নি ইলিশের বাড়ি চাঁদপুরও। চাঁদপুর ও আশপাশের জেলা থেকে হাজার হাজার বাঙালি নারী-পুরুষকে ধরে তিন নদীর মোহনা মোলহেড বড় স্টেশনে নির্বিচারে হত্যা ও নির্যাতন চালিয়েছিল বর্বর পাকিস্তানিরা। 

সেই লোমহর্ষক ঘটনার পরিপ্রেক্ষিতে সৌম্য সালেক ও পীযূষ কান্তি বড়ুয়ার রচনায় ও শরীফ চৌধুরীর নির্দেশনায় পরিবেশ থিয়েটার 'মধ্যরাতের মোলহেড'।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় সারা দেশে ৬৪ জেলায় 'গণহত্যার পরিবেশ থিয়েটার' নির্মাণের অংশ হিসেবে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি রেপার্টরি নাট্যদলের পরিবেশনায় নাটক 'মধ্যরাতের মোলহেড' আজ ৩০ নভেম্বর সন্ধ্যা ৬টায় চাঁদপুর মোলহেডে পরিবেশিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ ছাড়া চাঁদপুরের মুক্তিযোদ্ধা, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন। 

 



সাতদিনের সেরা