kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

শাকিব খানের ব্যাংক হিসাব তলব

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২১ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শাকিব খানের ব্যাংক হিসাব তলব

আয়কর বিবরণীতে গরমিল পাওয়ায় ঢালিউডের সুপারস্টার শাকিব খানের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি ব্যাংকগুলোতে পাঠানো এনবিআরের এক চিঠি থেকে এই তথ্য জানা গেছে।

আজ সোমবার কর অঞ্চল-১২ এর এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শাকিব খানের আয়কর নথিতে বেশ কিছু অসামঞ্জস্যতা রয়েছে। এ বিষয়ে এর আগেও তাকে চিঠি দেওয়া হয়েছিল। তবে আমরা তার সহযোগিতা পাইনি। যে কারণে তার বিভিন্ন ব্যাংক হিসাবসহ সংশ্লিষ্ট নথিপত্র তলব করা হয়েছে।

এনবিআরের ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, শাকিব খান রানার নামে বা তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্য জমা দিতে হবে।

চিঠিতে আরো বলা হয়, ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআরে পাঠাতে হবে। ব্যাংক হিসাবের পাশাপাশি তাদের নামে যেকোনো সঞ্চয়ী হিসাব চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমনকি বন্ধ হয়ে গেছে এমন হিসাব থাকলেও তা জমা দিতে হবে।



সাতদিনের সেরা