kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

'এই চলচ্চিত্র হতাশ তরুণদের জীবনমুখী করবে'

অনলাইন ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২১ ১২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



'এই চলচ্চিত্র হতাশ তরুণদের জীবনমুখী করবে'

ছোটখাটো যেকোনো ধরনের হতাশায় আমাদের যুবসমাজ বর্তমানে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দিন দিন বাড়ছে এই প্রবণতা। আর এমনি এক গল্প নিয়ে আত্মহত্যাবিরোধী 'জীবন পাখি' শিরোনামের চলচ্চিত্র নির্মাণ করেছেন নির্মাতা আসাদ সরকার। 

আসাদ সরকার জানালেন, চলতি মাসের শুরু থেকেই রাজশাহী শহরের বিভিন্ন এলাকায় শুটিং শুরু হয়ে শেষ হয়েছে ১৯ নভেম্বর। ছবিটিতে অভিনয় করেছেন লাবণী, আবুল কালাম আজাদ, মোহনা মীম, সুজন হাবীব, ফাতেমা-তুজ-জোহরা, আব্দুল আজিজ, আবু হেনা রনি প্রমুখ।

নির্মাতা জানালেন, ‘জীবন পাখি’ আত্মহত্যাবিরোধী কাহিনিনির্ভর সিনেমা। ছোটখাটো যেকোনো ধরনের হতাশায় আমাদের যুবসমাজ বর্তমানে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দিন দিন বাড়ছে এই প্রবণতা। তার বিপক্ষে দাঁড়িয়ে বক্তব্যধর্মী এই সিনেমা। হতাশ তরুণদের জীবনমুখী করার বাসনা নিয়েই তিনি কাহিনি রচনা করেছেন।

এদিকে প্রথম চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে লাবণী বলেন, 'জীবন পাখি'র গল্প শুনে মনে হয়েছিল বেশ ভিন্নতা আছে এতে। দেশের প্রথম আত্মহত্যাবিরোধী চলচ্চিত্রের অংশ হতে পারা অবশ্যই গর্বের ও আনন্দের ব্যাপার। প্রথম চলচ্চিত্র হিসেবে প্রচণ্ড চাপ নিয়ে কাজ করতে হয়েছে, কারণ মায়া চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। দেশবরেণ্য অভিনয়শিল্পীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করার অভিজ্ঞতা নিঃসন্দেহে চমৎকার ছিল। 

এদিকে চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপন ও নাটকে কাজ করেছেন লাবণী। 



সাতদিনের সেরা