kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

জবাবটা কি শিশিরকেই দিলেন মাশরাফির ভাই?

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২১ ১৬:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



জবাবটা কি শিশিরকেই দিলেন মাশরাফির ভাই?

সাকিব আল হাসানের স্ত্রী শিশিরকেই জবাবটা দিলেন মাশরাফির ভাই মোরশালিন বিন মর্তুজা? হয়তো, অথবা না। কিন্তু আমরা যাই বলি না কেন দর্শকরা কিন্তু বোকা নন। তারা সবই বুঝছেন, জানছেন। অন্তত পোস্ট গুলোর মন্তব্যের বাক্স দেখলেই বিষয়টি পানির মতো পরিস্কার হয়ে যায়।

জাতীয় দলের ব্যর্থতায় ক্ষুব্ধ এদেশের ক্রিকেটপ্রেমীরা। ক্রিকেটের এই হাল কেন? কে জবাব দেবে?  কে দায়ী? ক্রিকেটাররা নাকি বোর্ড? বর্তমানরা নাকি সাবেকরা। না বিষয় নিয়ে এখন দেশের সোশ্যাল মিডিয়ায় উত্তাল।

মোরশালিন বিন মর্তুজা বৃহস্পতিবার বিকেলে একটি পোস্ট দিয়েছেন। তিনি ওই পোস্টে লিখেছেন, 'আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে, সেই বিষয় নিয়ে কথা বলার মতো জ্ঞান আমার আছে কি না।  হাত ঠেলার অভ্যাস সবারই থাকে কিন্তু, নিজের জ্ঞানের পরিসীমা বুঝে কথা বলার অভ্যাস সবার থাকে না।'
 
কাকে উদ্দেশ্য করে এটা লিখেছেন? পাপুয়া নিউগিনির পক্ষে জয়ের জন্য দর্শকেরা, এদেশের ক্রিকেট ভক্তরা রীতিমতো সৃষ্টিকর্তার নাম জপেছেন। নেটিজেনরা বলছেন- অথচ কদিন আগেই অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে মিরপুরের মাঠে যে 'ধোলাই'টা দেওয়া হলো তাতে করে তো বোর্ডের পা মাটিতেই পড়ছিল না- অল ক্রেডিট গোজ টু ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের নিকট পরাজয়ের তুমুল সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ দল। এর প্রেক্ষিতে ইঙ্গিতপূর্ণ জবাব দেওয়ার চেষ্টা করেন সাকিবপত্নী। আর এরপরেই এলো  মোরশালিন বিন মর্তুজার পোস্ট। মোরশালিন যা বলছেন তার অর্থ এই দাঁড়ায় সাম্প্রতিক সময়ে কোনো একজন কিছু বলেছেন, যেটা তিনি যথার্থ জ্ঞান না রেখেই বলেছেন। তাহলে সেই একজন কে? এই মুহূর্তে শিশির ছাড়া তো কাউকে দেখা যাচ্ছে না।

শিশির লিখেছিলেন, ‘আমরা ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি। আমি অবাক হচ্ছি আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে কেন জিততে পারিনি যখন আমাদের গতির তারকারা এবং কথিত সেরা উদ্বোধনি জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে কৌতূহলী মন জানতে চায়? আমি যদি সেই ভুলগুলো নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টকশো করতাম তাহলে আজ আমাদের এই ব্যর্থতা দেখতে হতো না।’

তবে নেটিজেনরা নিজেদের অভিমত দিয়ে দিচ্ছেন মন্তব্য বাক্সে। অনেকেই প্রশ্ন রেখেছেন, কাদা ছোঁড়াছুঁড়ি কি শুরু হয়ে গেল?



সাতদিনের সেরা