kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

উন্মুক্ত হলো বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২১ ১৪:১৪ | পড়া যাবে ২ মিনিটে



উন্মুক্ত হলো বিশেষ গান ‌‘চার ছক্কা মারো’

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ সিরিজে থাকা বাংলাদেশ ক্রিকেট টিমকে উৎসাহ দিয়ে তৈরি হলো বিশেষ গান। ‘চার ছক্কা মারো’ নামের বিশেষ এই গানটি উন্মুক্ত হলো নাগরিক টিভির ইউটিউব চ্যানেলে।

দেখার মতো মারো/নিজের খাতায় যোগ করে নাও/ দু-চারটে রান আরও/ হাত খুলে মারো/ চার ছক্কা মারো/ মন খুলে মারো/ বাড়বে রান আরও/ যেন বাংলাদেশ জেতে আরও!—এমন অনবদ্য কথাগুলো লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেল। আর কথাগুলো কণ্ঠে তুলেছেন দুই প্রজন্মের চার তারকা শিল্পী—বাপ্পা মজুমদার, শওকত আলী ইমন, দিলশাদ নাহার কণা ও টিনা রাসেল।

গানটির সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন। গানটি প্রসঙ্গে এই সংগীত পরিচালক বলেন, ‘জুলফিকার রাসেল আমার অনেক পছন্দের একজন গীতিকবি। যদিও আমাদের কাজের সংখ্যা খুবই কম। তবে এই গানটিসহ যে কটি কাজ করেছি, তার প্রত্যেকটিই স্পেশাল। এই গানটি সাধারণত লিরিকপ্রধান। আর আমি ছাড়া যে তিনজন গেয়েছেন, তারাও অসাধারণ শিল্পী। কাজটা দারুণ হয়েছে। আমার বিশ্বাস, এই গানের রেশ ধরে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা এবং ক্রিকেটপ্রেমীরা আরো উজ্জীবিত হবেন।’

নাগরিক টিভির অনুষ্ঠানপ্রধান কামরুজ্জামান বাবু জানান, বিশেষ এই গানটি এবারের বিশ্বকাপজুড়ে প্রচার হবে তাদের চ্যানেলে। পাশাপাশি উন্মুক্ত রাখা হলো প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলেও।

এদিকে গানটির অন্যতম শিল্পী টিনা রাসেল বলেন, ‘বিশ্বকাপ ক্রিকেট আসর নিয়ে এটি আমার প্রথম গান। সঙ্গে গুণী শিল্পীদের পেয়েছি। এটা আমার জন্য অসাধারণ একটি অভিজ্ঞতা। আমাদের বিশ্বাস গানটি সবার ভালো লাগবে।’



সাতদিনের সেরা