kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

এক রংমিস্ত্রির গল্প নিয়ে টেলিফিল্ম

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২১ ১৩:২১ | পড়া যাবে ২ মিনিটে



এক রংমিস্ত্রির গল্প নিয়ে টেলিফিল্ম

ইশতিয়াক আহমেদ। কথাসাহিত্যে জনপ্রিয় এই তরুণ লেখক, নির্মাণেও নিজস্বতার ছাপ রাখছেন। নির্মাণ করছেন একের পর এক স্বল্পদৈর্ঘ্য, কাব্যনাট্য, সিরিজ ও খণ্ড নাটক। এবার নির্মাণ করলেন এক রংমিস্ত্রির জীবনের খণ্ডাংশ।   
 
রংমিস্ত্রির জীবন নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম 'রংমিস্ত্রি'। রংমিস্ত্রির চরিত্রে অভিনয় করেছেন আবদুন নূর সজল। বিপরীতে অভিনয় আছেন সারিকা সাবরিন। নাটকে দেখা যাবে, এক চারতলা বাড়িতে রঙের কাজ করতে যায় সজল। একদিন জানালা দিয়ে দেখতে পায় এক মেয়েকে। প্রথম দেখাতেই চোখে লেগে যায় তার। সে ভুলে যায় তাদের অবস্থানগত পার্থক্য।
 
দ্বিতীয় দিনেও সে কাজের ফাঁকে মেয়েটিকে দেখার চেষ্টা করে। একটা সময় মেয়েটিও এগিয়ে আসে। তার নাম জানতে চায়। জানালা দিয়ে খাবারও বিনিময় হয়। রংমিস্ত্রি জানতে চায়, বাসায় আর কেউ নেই?  মেয়ে জানায়, পরিবারের লোকজন বেড়াতে গেছে। 
এতে করে আরো কথাবার্তা বাড়ে দুজনের। সখ্য তৈরি হয়। কিন্তু এতে সতর্ক করে রংমিস্ত্রির মা এবং সঙ্গে কাজ করা বন্ধু।
একটা সময় মেয়েটার পরিবারের লোকজন চলে আসে। শুরু হয় জটিলতা। এবং ঘটনা অপেক্ষা করে একটা অপ্রত্যাশিত পরিণতির।
 
উত্তরা শুটিং হাউস এবং কিছু সুবিধাবঞ্চিত এলাকায় চিত্রায়িত নাটকটিতে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, প্রিয়ন্তি গোমেজ, রাজু আহসান, শেখ স্বপ্না, রিয়া বর্মন, সৈকত ইসলাম, আরাবী মাহমুদ নোমানসহ আরো অনেকে। টেলিফিল্মটি প্রচার হবে ২৭ অক্টোবর বুধবার বিকেল ৩টায় চ্যানেল আইতে। 
 
নাটকটির চিত্রনাট্যও লিখেছেন ইশতিয়াক আহমেদ।


সাতদিনের সেরা