kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

ভারতের ৩৫ শহরে ৭৫ সিনেমাহলে দেখানো হলো ক্রিকেট ম্যাচ

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২১ ১২:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের ৩৫ শহরে ৭৫ সিনেমাহলে দেখানো হলো ক্রিকেট ম্যাচ

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ সময় বিরতির পর ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবারের ওই ম্যাচ দেখার জন্য ক্রিকেট দর্শকদের মধ্যে এক ধরনের উন্মাদনা ছিল। 

গতকালের ম্যাচের টিকিট যে বহু আগে বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যে শেষ হয়ে গিয়েছিল, সেটা অনেক পুরনো খবর।

সারা ভারতে ৩০টির বেশি বিয়ার ক্যাফে পরিচালনা করা রাহুল সিং বলেন, বিশ্বের বিশাল সংখ্যক মানুষের কাছে পাকিস্তান-ভারত ম্যাচ আকাঙ্ক্ষিত বিষয়। 

গত সপ্তাহে ভারতের মহারাষ্ট্র সরকার ঘোষণা করেছে, সেখানে রেস্টুরেন্ট এবং ক্যাফে মধ্যরাত পর্যন্ত খোলা রাখা যাবে। দিল্লি, বেঙ্গালুরু, পাঞ্জাব এবং চেন্নাইয়েও নিষেধাজ্ঞা উঠে গেছে।

গতকালের ম্যাচের ব্যাপারে ভারতের পিভিআর সিনেমা কম্পানিগুলো বলছে, শত শত সিনেমাহলে সিনেমা বাদ দিয়ে বড় পর্দায় ক্রিকেট দেখানো হয়েছে। তাতে ৯০ ভাগ আসন পূর্ণ ছিল। 

পিভিআর প্রধান গৌতম দত্ত বলেছেন, ৩৫টি শহরে ৭৫টির বেশি সিনেমাহলে ক্রিকেট খেলা দেখানো হয়েছে। 

জানা গেছে, মুম্বাইয়ে অনেক হোটেল রুম ‘টি-২০ প্যাভিলিয়ন’ নামে নতুন করে সাজিয়ে একদিনের যে অফার দিয়েছে তা কয়েক সেকেন্ডের মধ্যে বুক হয়ে গেছে। ভারতীয়দের দুবাইয়ের অধিকাংশ হোটেল বুক হয়ে আছে আগাম। সেখানে অন্য সময়ের চেয়ে ভাড়া ২০ শতাংশ বেশি নেওয়া হচ্ছে।

ভারত থেকে সামর্থবানদের অনেক পরিবার পুরো বিমান ভাড়া করে দুবাই যাচ্ছে। সে ক্ষেত্রে খরচ হচ্ছে ৩০-৪০ লাখ রূপি। অনেক কর্পোরেট তাদের গুরুত্বপূর্ণ ‘ক্লায়েন্ট’দের ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট ও দুদিনের হোটেল রুম উপহার দিতে কার্পণ্য করছে না। 
সূত্র: ইকোনমিক টাইমস



সাতদিনের সেরা