kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

বাতিলের তালিকায় ছিল ‘স্কুইড গেম’ এর গল্প

অনলাইন ডেস্ক   

৯ অক্টোবর, ২০২১ ১৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বাতিলের তালিকায় ছিল ‘স্কুইড গেম’ এর গল্প

বিশ্বজুড়ে তুমুল আলোচনা থ্রিলারধর্মী সিরিজ ‘স্কুইড গেম’ কে ঘিরে।  নেটফ্লিক্সে ৯০টি দেশে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে সিরিজটি। শুধু তাই নয় নেটফ্লিক্সের ইতিহাসে সর্বকালের সেরা সিরিজের তালিকায় নাম লেখাতে যাচ্ছে কোরীয় এই সিরিজটি।  অথচ জেনে অবাক হবেন এই ‘স্কুইড গেমের’ গল্প ছিলো বাতিলের তালিকায়।

 ‘অবাস্তব ও ভিত্তিহীন’ মন্তব্য করে গেলো ১০ বছর ধরে এই চিত্রনাট্য প্রযোজনা সংস্থা, প্রযোজক ও অভিনেতারা প্রত্যাখ্যান করে আসছিলেন। কোরীয় সংবাদমাধ্যম কোরিয়ান টাইমসকে এমন তথ্য জানিয়েছেন  এই সিরিজটির লেখক ও পরিচালক হোয়াং দং-হিউক। তিনি জানিয়েছেন, জাপানি কমিকস এবং অ্যানিমেশন থেকে বছরের পর বছর ধরে অনুপ্রেরণা নিয়ে ২০০৯ সালে তিনি এই গল্প লিখেছিলেন। ২০১৯ সালে গল্প শুনে সিরিজটি নির্মাণে প্রথম আগ্রহ দেখায় নেটফ্লিক্স।

সিরিজের সফলতার পর সম্প্রতি ভাইরাল হয়েছে  পরিচালকের আর্থিক সংকটে থাকার অজানা গল্প। মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে হোয়াং দং-হিউক জানিয়েছেন, আর্থিক সংকটে থাকার সময়গুলোতে তিনি কমিকস পড়ে ক্যাফেতে সময় কাটাতেন এবং সে জগতে তিনি কীভাবে বেঁচে থাকবেন, তা নিয়ে ভাবতেন। এমনও হয়েছে আর্থিক সংকটের সময় নিজের ৬৭৫ মার্কিন ডলারের পুরোনো ল্যাপটপও বিক্রি করতে হয়েছে হোয়াং দং-হিউককে।

জীবনযুদ্ধে পরাজিত, সমস্যায় জর্জরিত এবং গভীর হতাশাগ্রস্ত কিছু মানুষের গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘স্কুইড গেম’ ড্রামা সিরিজটি। যেখানে অভিনয় করেছেন তারকা অভিনেতা লি জং জায়ে, পার্ক হেই সু, হিউ সাং তে, ওয়াই হা জুনসহ অনেকেই। সিরিজটির একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আইকনস্টার গং ইয়ো। বেঁচে থাকার প্রতি আগ্রহ হারানো কিছু মানুষ একত্র হয়ে অদ্ভুত এক খেলায় মেতেছেন এই নিয়ে সিরিজটির গল্প এগিয়েছে।



সাতদিনের সেরা