kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

রূপম ইসলাম প্রকাশ করলেন উপন্যাস

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২১ ১১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



রূপম ইসলাম প্রকাশ করলেন উপন্যাস

কলকাতার ব্যান্ড মানেই ফসিলস, কলকাতার ব্যান্ড মানেই রূপম ইসলাম। রুপম ইসলাম ফসিলসের লিড ভোকালিস্টই শুধু নন, রয়েছে আরো পরিচয়— সুরকার, গীতিকার ও লেখক। গায়ক রূপমকে নিয়েই যেন ব্যান্ডভক্তদের নীল রঙে নীলিয়ে নেওয়া। তবে শারদীয়ায় ফের নিজের লেখক সত্তার প্রকাশ ঘটালেন। প্রকাশ হলো রূপম ইসলামের দ্বিতীয় উপন্যাস 'চাঁদনীতে উন্মাদ একজন'।

রূপম ইসলাম বিষয়টি নিজেই জানিয়েছেন ফেসবুকে। লিখেছেন,  'এটি আমার প্রকাশিত দ্বিতীয় উপন্যাস। প্রথমটি লেখা হয়েছিল খুব ছোটদের জন্য। প্রকাশিত হয়েছিল ১৪২০ সালের শারদীয় চিরসবুজ লেখায়। সেই সময়ে আরেকটি শিশুপাঠ্য কাহিনিও লিখি, যা আজও প্রকাশিত হয়নি।

তিনি বলেন, আরেকটু বড় বয়সী পাঠকের পড়ার যোগ্য উপন্যাস লিখতে হলে লিখব পুজোসংখ্যার জন্যই, এমন একটা ইচ্ছা ছিল। এত দিন কোনো শারদীয় পত্রিকা থেকে অনুরোধ পাইনি। তাই লিখিনি। এবারে হঠাৎ করে আমার বহুদিনের পুরনো বন্ধু শ্রী Anirban Bhattacharya কথাচ্ছলে বললেন— তুমি লিখবে? আমি সঙ্গে সঙ্গেই বললাম— নিশ্চয়ই।

রূপম বলেন, কোথা থেকে যে কী শুরু হয়ে যায়, কে বলতে পারে। সেই যে অনির্বাণের কথামুখ একটা নদীর রাস্তা খুলে দিল, সে রাস্তায় নিয়মিত সাঁতরে চলেছি। এটা ‘আশ্চর্য’ নামের ছেলেটার গল্পের প্রথম পর্ব। দ্বিতীয় পর্বও লেখা শেষ হয়ে গেছে। আগ্রহী প্রকাশক পেলে বেরোবে। তৃতীয় উপন্যাসটি নিয়ে এখন যুদ্ধ চলছে আমার, অবিরত। আশা করি তৃতীয়টিও শেষ করতে পারব।

নিয়মিত উপন্যাস লিখবেন এমন ইঙ্গিত দিয়ে রূপম বলেন, 'আশা করি পাঠকরা আমার লেখা পড়ে আমায় উৎসাহ দেবেন, ভবিষ্যতের জন্য একটু প্রত্যাশাও বাঁচিয়ে রাখবেন। একটি উপন্যাস লিখেই থেমে যাওয়ার জন্য আমি লিখিনি।'



সাতদিনের সেরা