kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মধ্যরাতে বিস্মিত হয়ে গেলেন রত্না

অনলাইন ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



মধ্যরাতে বিস্মিত হয়ে গেলেন রত্না

চিত্রনায়িকা রত্নার আজ জন্মদিন। জন্মদিনে কাছের মানুষদের শুভাশীষ পাচ্ছেন, সিক্ত হচ্ছেন ভালোবাসায়। তবে মধ্যরাতেও তাঁকে অবাক করে দিয়েছেন কাছের কিছু মানুষ। বিষয়টি নিজেই জানিয়েছেন রত্না। 

রত্না বলেন, পৃথিবীতে কিছু কিছু মানুষ জন্মায় শুধু মানুষকে আনন্দ দেওয়ার জন্য নিঃস্বার্থভাবে, সেই কিছু কিছু মানুষের মধ্যে এমন একজন ইভা মাল্টিমিডিয়ার রহমান ভাই।  কোনো পরিকল্পনা ছাড়াই রাস্তায় চলার পথে সবাই আড্ডা দেওয়ার কথা ছিল, হঠাৎ করে রহমান ভাই নাই, কিছুক্ষণ পর ফিরে এলো জন্মদিনের একটা আয়োজন করে। 

রত্না বেশ আশ্চর্য হয়েছেন জানিয়ে বলেন, বারোটা এক মিনিটে সত্যি অবাক হয়ে গেলাম- দীর্ঘদিন পরিকল্পনা করেও এমন গোছানো আয়োজন অনেকের পক্ষেই সম্ভব হয় না। ধন্যবাদ ইভা মাল্টিমিডিয়ার সবাইকে এবং রহমান ভাইকে আমার জন্মদিনের প্রথম পর্বটি এমনভাবে উদযাপন করার  জন্য!

রত্না
২০০২ সালে ক্লাস সেভেনে পড়া অবস্থায় 'কেন ভালোবাসলাম' ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রত্না। সেলিম আজম পরিচালিত এ ছবিতে তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। ২০১৮ সালে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পর অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন রত্না, কাজ করেন শীর্ষ নায়কদের সঙ্গেও। কিন্তু চলচ্চিত্রে অশ্লীলতার জোয়ার বইতে শুরু করলে নিজেকে গুটিয়ে নেন চলচ্চিত্র থেকে। 

এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। নতুনভাবে চলচ্চিত্রে ফিরে আসার চেষ্টা করছেন রত্না। দশম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন রত্না। তার বাবা মান্নান কবির একজন মুক্তিযোদ্ধা।

বর্তমানে এই চিত্রনায়িকা তামান্না ফিল্মস নামে একটি প্রযোজনা সংস্থা গড়ে তুলেছেন। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন রত্না।



সাতদিনের সেরা