kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জয়িতার কণ্ঠে ইকরি মীনা শাকচুন্নিরা (ভিডিও)

নাজমুল হুদা   

২০ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



জয়িতার কণ্ঠে ইকরি মীনা শাকচুন্নিরা (ভিডিও)

সিসিমপুর, মীনা কার্টুন কিংবা ঠাকুরমার ঝুলি। ছোট্ট বন্ধুদের জনপ্রিয় কার্টুনগুলোর মধ্যে অন্যতম। প্রত্যেক কার্টুনে রয়েছে আলাদা কিছু চরিত্র। সিসিমপুরের টুকটুকি-ইকরি, মীনা কার্টুনের মীনা-মিঠু কিংবা ঠাকুরমার ঝুলির শাকচুন্নি। এসব চরিত্র সব সোনামণির কাছে বেশ পরিচিত। তাদের মতো করেই হুবহু কণ্ঠ নকল করতে পারে জয়িতা বিনতে রশীদ। 

সম্প্রতি কালের কণ্ঠ শুভসংঘের প্রতিভার খোঁজে আয়োজনে একক চরিত্র উপস্থাপনায় অংশ নিয়েছে বিএএফ শাহীন কলেজের দশম শ্রেণির এই শিক্ষার্থী। জয়িতার এমন নকল করা শিল্প বা মিমিক্রি দেখে মনে হবে কার্টুনের কোনো এক চরিত্রকেই দেখছেন দর্শকরা। তার এই প্রতিভা ইতিমধ্যে সাড়া ফেলেছে শুভসংঘের ফেসবুক গ্রুপসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

কার্টুনের প্রতি ভালোবাসার কারণে চতুর্থ শ্রেণি থেকেই জয়িতা চরিত্রগুলো নকল করার চেষ্টা করত। এই মিমিক্রি শিল্পী জানায়, ছোটবেলা থেকেই সে অনেক কার্টুন দেখত। সেগুলো নকল করার চেষ্টা করত। এভাবেই তার মিমিক্রির যাত্রা শুরু হয়। গত বছর করোনার শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম ভিডিও ছাড়লে তা বেশ জনপ্রিয় হয়। এর পর থেকেই তার মিমিক্রির প্রতি আগ্রহ অনেক বেড়ে যায়। ভবিষ্যতে কণ্ঠশিল্পী হিসেবে কাজ করার ইচ্ছা আছে এই প্রতিভাবান খুদে শিল্পীর।

তার এই মিমিক্রি তৈরিতে উৎসাহ জোগাচ্ছেন মা নিলুফার ইয়াসমিন। তিনি বলেন, আমার মেয়ে ছোটবেলা থেকেই কার্টুনের চরিত্রগুলো হুবহু নকল করত। আমরা এটা দেখে অবাক হতাম। একদিন সে একটা অনলাইন মিমিক্রি প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কৃত হয়। এর পর থেকে তাকে আমরা আরো উৎসাহ দিচ্ছি। 



সাতদিনের সেরা