kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পূর্ণিমা তিথির মাসিক সাধুসঙ্গের ৩০তম আসর আজ

অনলাইন ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



পূর্ণিমা তিথির মাসিক সাধুসঙ্গের ৩০তম আসর আজ

'মানুষ ছাড়া ক্ষ্যাপারে তুই মূল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি'- এই ভাবনাকে অন্তরে ধারণ করে শিল্পগুরু ঋদ্ধিমান লিয়াকত আলী লাকী জাতীয় পর্যায়ে লালন চর্চার ধারাবাহিকতা, প্রচার ও প্রসারের জন্য অনন্য ভূমিকা গ্রহণ করে ২০১৮ সাল থেকে লালন গবেষক, প্রাজ্ঞ বাউল সাধক, বাউলশিল্পী, শিল্পী-সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষাবিদের অংশগ্রহণে  প্রতি মাসের পূর্ণিমা তিথিতে বাউলকুঞ্জ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করে চলছেন 'সাধুমেলা'।

২০ সেপ্টেম্বর ২০২১ বিকেল ৫টায় সাধুমেলার ৩০তম আসর অনুষ্ঠিত হবে বাউলকুঞ্জ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে। অনুষ্ঠানের তত্ত্বাবধানে আছেন সোহাইলা আফসানা ইকো, পরিচালক, প্রযোজনা বিভাগ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং সমন্বয়কারী ও সঞ্চালনায় থাকবেন শিল্পী সরদার হীরক রাজা। সাঁইজির ভাববাণী পরিবেশন করবেন শিল্পী কিরণ চন্দ্র রায়, লতিফ শাহ্, সমির বাউল, আকলিমা বাউল, বিমল চন্দ্র দাস, জহুরা ফকিরানী, বাউল শাহাবুল, দিতি সরকার, নয়ন শীল, রোখসানা রুপসা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির বাউল দল।

আলোকিত উপস্থিতি থাকবেন : সোহরাব হোসেন, মহাপরিচালক, বাংলাদেশ টেলিভিশন, বরেণ্য চিত্রশিল্পী শহীদ কবির, ঢাকা জেলার জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, লালন গবেষক  ড. আবু ইসহাক হোসেন, একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো এবং উজ্জ্বল উপস্থিতি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।



সাতদিনের সেরা