kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্পকলায় যাত্রাশিল্পীদের মিলনমেলা

অনলাইন ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



শিল্পকলায় যাত্রাশিল্পীদের মিলনমেলা

গত শনিবার বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে যাত্রাশিল্পীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ যাত্রা উন্নয়ন পরিষদ, বাংলাদেশ যাত্রা ফেডারেশন, বাংলাদেশ যাত্রাশিল্প মালিক সমিতি, যাত্রাশিল্পী, পরিচালক ও সংগঠকদের মিলনমেলায় প্রায় ১০০ জন যাত্রাশিল্পী অংশগ্রহণ করেন। 

বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সভাপতি জনাব মিলন কান্তি দে, বাংলাদেশ যাত্রা ফেডারেশনের সাম্মানিক সভাপতি তাপস সরকার ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসান কবির শাহীন, বাংলাদেশ যাত্রাশিল্প মালিক সমিতির সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক স্বপন পাণ্ডে এবং যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মান্নান অংশগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য। নির্দেশক ও মালিকদের মধ্যে উপস্থিত ছিলেন রমজান মিয়া, মো. হানিফ, মিতা বেগম, শফিকুল ইসলাম, সুনীল চন্দ্র দাস, গঙ্গা রাণী মণ্ডল, মাসুদুল হক বাচ্চু, ওমর ফারুক, বদরুল আলম দুলাল, ফরকান উদ্দিন, মুত্তেস বিশ্বাস, প্রদীপ কিত্তোনীয়া, সুমেন রায় প্রমুখ। 

মিলনমেলায় অনলাইনে যুক্ত হন যাত্রাশিল্পের পৃষ্ঠপোষক বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। তিনি এই শিল্পের সবার এই মেলবন্ধনের প্রশংসা করেন এবং ঐক্যবদ্ধভাবে এই শিল্পের বিকাশে শৈল্পিক উচ্চতা নিয়ে কাজ করার আহ্বান জানান। তিনি একটি জাতীয় যাত্রা উৎসব ও বিভাগীয় যাত্রা উৎসব আয়োজন করা হবে বলে ঘোষণা দেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নতুন 99টি যাত্রা নির্মাণ কর্মসূচি সফল করার জন্য নেতাদের প্রস্তাব অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন। 

অংশগ্রহণকারীদের পক্ষ থেকে যাত্রাবান্ধব মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে ‘করোনার বিরুদ্ধে যাত্রা’ কর্মসূচি প্রণয়ন ও এই শিল্পের সবাইকে সৃজনশীল কাজে উজ্জীবিত করার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এর ফলে দেশের প্রায় তিন হাজার শিল্পী, কলাকুশলী সক্রিয় ও উপকৃত হবে বলে জানান অংশগ্রহণকারীরা।



সাতদিনের সেরা