kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

বিনা পারিশ্রমিকে গাইলেন তারা

অনলাইন ডেস্ক   

৩০ আগস্ট, ২০২১ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



বিনা পারিশ্রমিকে গাইলেন তারা

শ্রীকৃষ্ণের জন্মদিন আজ।  সনাতন ধর্মাবলম্বীদের কাছে দিনটি খুবই গুরুত্বের।  শুভ জন্মাষ্টমীর। আনন্দঘন এই দিনটি নানা আয়োজনে উদযাপন করেন তারা।  

জন্মাষ্টমীতে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধাস্বরূপ প্রকাশ করেছে গান। গানের শিরোনাম ‘নন্দের দুলাল’। অরুণ সরকারের গীতিকবিতায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন অপু আমান। গানটিতে কণ্ঠ দিয়েছেন চম্পা বণিক, বাঁধন সরকার পূজা, কিশোর দাশ, সিঁথি সাহা ও সন্দীপন দাশ। রমনা কালি মন্দিরে চিত্রায়ণ করে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। গানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাই শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিনা পারিশ্রমিকে এই কাজটি করেছেন।

গানটি নিয়ে সুরকার ও সংগীত পরিচালক অপু আমান বলেন, ‘আমি অনুধাবন করলাম অনেক দিন যাবৎ ভগবান শ্রীকৃষ্ণকে নিয়ে কোনো গান হচ্ছে না। তাই প্রভুকে নিয়ে এই গানটি বানানোর চিন্তা মাথায় এলো। গানটি লিখেছেন আমার গুরু, আমার বাবা। তার শব্দের গাঁথুনিতে মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। এর সঙ্গে যুক্ত হলো সৌমিত্র ঘোষ ইমনের  ভিডিও নির্মাণ। গানটির পোশাক নিয়ে যখন ভাবছিলাম তখন মুহূর্তেই মনে পড়ল, বিশ্ব রঙ-এর কর্ণধার বিপ্লব সাহা দাদার কথা। তিনি নিজেও কাজটির সঙ্গে যুক্ত হলেন। রমনা কালি মন্দিরে শুটিং চলাকালীন মন্দিরের সবার সহযোগিতা প্রশংসনীয়। সর্বোপরি এটুকুই চাওয়া, যেন এই গানটি দিক-দিগন্তে ছড়িয়ে পড়ে।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ৩০ আগস্ট তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ‘নন্দের দুলাল’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি একাধিক অ্যাপে।



সাতদিনের সেরা