kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

ঋতুপর্ণা বললেন ‘আফগানিস্তানকে বাঁচান’

অনলাইন ডেস্ক   

২২ আগস্ট, ২০২১ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ঋতুপর্ণা বললেন ‘আফগানিস্তানকে বাঁচান’

ক্ষমতা হাতে পেয়েই আফগানিস্তানের রুক্ষ মাটিতে দাপিয়ে বেড়াচ্ছে তালেবানরা। কারো হাতে অত্যাধুনিক রাইফেল, কেউ রকেট লঞ্চার হাতে নিয়ে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। প্রাণ বাঁচানোর তাগিদে দিগ্বিদিকজ্ঞানশূন্য হয়ে দৌড়াচ্ছে সাধারণ মানুষ। তারকাদের অবস্থাও এমন কিছু ভালো নয়। প্রাণভয়ে রাস্তায় দৌড়াতে দেখা যাচ্ছে আফগান পরিচালক সাহরা করিমিকে, কোনোমতে প্লেনে করে দেশ ছেড়েছেন আফগানিস্তানের পপ তারকা আরিয়ানা সাইদ। অশান্ত এই পরিস্থিতিতে বিচলিত কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।
 
সোশ্যাল মিডিয়াকেই প্রতিবাদের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন ঋতুপর্ণা। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম- নিজের তিনটি সোশ্যাল মিডিয়ার প্রোফাইল ছবিই পাল্টে ফেলেছেন। তার বদলে যে ছবি পোস্ট করেছেন, তাতে লেখা ‘আফগানিস্তানকে বাঁচান’।

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে চিন্তিত টলিউডের অনেক তারকাই। এর আগে সংবাদ প্রতিদিনকে প্রতিক্রিয়া দিতে গিয়ে পরিস্থিতির ভয়াবহতার কথা জানিয়েছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ও অনীক দত্ত। অশান্ত আফগানিস্তানের জন্য প্রার্থনা করেছেন পাওলি দামও। 'টিভিতে আফগানিস্তানের অবস্থা দেখে গা গুলিয়ে উঠছে', সংবাদ প্রতিদিনকে একান্ত সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছিলেন ইন্দ্রানী হালদার।

এবার নিজের প্রোফাইল ছবি পাল্টেই প্রতিবাদের পথ বেছে নিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ১৮ আগস্ট টুইটারে অভিনেত্রী লিখেছিলেন, 'চূড়ান্ত হতাশ আর হতভম্ব! প্রতিবাদের ভাষা জানা নেই…বিকৃতমনের মানুষগুলোর হাতে সব কিছু! কোথায় রাষ্ট্রসংঘ? নিরাপত্তা পরিষেবা? অদ্ভূত বিশ্বের রাজনীতি! সীমান্তের অবস্থাও তথৈবচ… মনে হচ্ছে প্রাগৈতাহাসিক যুগে চলে গিয়েছি।'

সূত্র : সংবাদ প্রতিদিন। 



সাতদিনের সেরা