kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

এবারের ঈদ নাটকে শীর্ষে আরিয়ান

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২১ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



এবারের ঈদ নাটকে শীর্ষে আরিয়ান

এবারের ঈদে অসংখ্য নাটক মুক্তি পেয়েছে। অনেক নাটক নিয়ে আলোচনা সমালোচনা হয়েছে। কিছু কিছু নাটক নিয়ে বেশ হইচইও হয়েছে। তবে এবারের ঈদে  মিজানুর রহমান আরিয়ানই শীর্ষে রয়েছেন। মানে এই শীর্ষ নাটক স্ট্রিম-এর ভিত্তিতে। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত হ্যালো শুনছেন নাটকটি ঈদে ভিডিও শেয়ারিং প্ল্যাটফরম ইউটিউবে মুক্তি পেয়েছে।

মুক্তি মুক্তিপ্রাপ্ত সকল নাটকের মধ্যে স্ট্রিমের দিক শীর্ষে আরিয়ান পরিচালিত নাটকটি। খুব সাবলীল একটি বৃষ্টি দিনের গল্প। চাকরির ইন্টারভিউ দিতে যাওয়া এক যুবক চায়ের একটি দোকানে আটকে পড়ে। একই সময়ে এক তরুণীও আটকে পড়ে। ইন্টারভিউ দিতে যাওয়া বেকার যুবকের ক্রমাগত বকবক করার অভ্যেস। সেই অভ্যেসে তরুণীর সঙ্গে আলাপ জমাতে চেষ্টা করেন। কিন্তু বাইরে প্রচণ্ড বর্ষণ। রিকশাওয়া পাওয়া যায় না। বাধ্য হয়ে ওই চায়ের দোকানে গল্প জমে ওঠে। ধীরে ধীরে সখ্য তৈরি হয় তরুণ-তরুণীর। 

ওই তরুণীকে নিজের মতো চাকরির ইন্টারভিউ দেওয়া প্রার্থী মনে করে বসে নানান উপদেশ দিতে থাকেন। গল্পের শেষভাগে নাটকীয়তা তৈরি হয়। রিকশা যোগাড় করে তরুণ। রিকশাটাকে ফেরত পাঠাবে এমন আশ্বাসে ঐ তরুণী তাতে চড়ে চলে যায়। আর আসে না। হতাশ বেদনাময় হৃদয় নিয়ে তরুণ ইন্টারভিউ দিতে যায়। বিস্ময়কর ঘটনা ঘটে, ইন্টারভিউ বোর্ডে ওই তরুণ সকল প্রশ্নের উত্তর পেরে যায়। এ যেন অসম্ভব কাজ- কাজটা কিভাবে হলো? কিভাবে এতো ভালো চাকরি পেল? এই রহস্য ভেদ করতে হলে নাটকটি দেখতে হবে। 

তরুণের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। তরুণের চরিত্রে তানজিন তিশা। নাটকের গল্প লিখেছেন রাসায়াত রহমান জিকো। নাটকটি মুক্তি পেয়েছে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে। মঙ্গলবার দুপুর পর্যন্ত নাটকটি স্ট্রিম হয়েছে ৫৯ লাখ বার। 

এছাড়াও এবার ঈদে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্রিম হওয়া নাটকটি শনির দশা। এটি পরিচালনা করেছেন মহিদুল মহিম। লিখেছেন রাজীব আহমেদ। এতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবীন চৌধুরী। মঙ্গলবার দুপুর পর্যন্ত নাটকটি স্ট্রিম হয়েছে ৫৭ লাখ বার। তৃতীয় সর্বোচ্চ স্ট্রিম হওয়া নাটক হলো মিস্টার অ্যান্ড মিসেস চাপাবাজ। এটি পরিচালনা করেছেন রুবেল হাসান ও লিখেছেন রাজীব আহমেদ। এতেও অপূর্ব মেহজাবীন জুটি অভিনয় করেছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত নাটকটি স্ট্রিম হয়েছে ৫৬ লাখ বার।



সাতদিনের সেরা