kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

এবার রুপালি পর্দায় অঞ্জন দত্তের ‘বেলা বোস’

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২১ ১৪:১১ | পড়া যাবে ২ মিনিটে



এবার রুপালি পর্দায় অঞ্জন দত্তের ‘বেলা বোস’

ভারতের খ্যাতনামা সংগীতশিল্পী অঞ্জন দত্তের গানের বিখ্যাত চরিত্র ‘বেলা বোস’। এবার সেই বেলা বোসকেই নিয়ে আসা হচ্ছে বড় পর্দায়। আইকনিক এই চরিত্র নিয়ে সিনেমা বানাবেন অঞ্জন দত্ত নিজে।

‘বেলা বোসকে’ কল্পনায় ভালোবেসেছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। এবার সেই ‘বেলা বোস’ বাস্তরে রুপ ধারণ করবেন। আজ থেকে দশ বছর আগে ২০১১ সালে ২৪ জুন মুক্তি পেয়েছিল অঞ্জন দত্তের সিনেমা ‘রঞ্জনা আমি আর আসব না’। সেই ছবির হাত ধরেই গায়ক অঞ্জনের গানের আরেক নায়িকা ‘রঞ্জনা’কে নিয়ে এসেছিলেন দর্শকের সামনে। এবার দশ বছর পূর্তিতে আবার এক হচ্ছেন অঞ্জন-রানা। তাদের নতুন সিনেমার নাম হবে ‘বেলা বোসের জন্য।’

প্রযোজক রানা সরকার হেসে বললেন “আমি কোনওদিন বলিনি আমি আসব না, ‘রঞ্জনা’ আসব না বলেছিল। তাই ‘বেলা বোস’ আসছে।” সব ঠিকঠাক চললে এ বছরের শেষে বা সামনের বছরের প্রথমভাগে শুটিং শুরু হবে বেলা বোসের জন্য। ছবিটি মিউজিক‌্যাল হলেও গল্প খুব গুরুত্বপূর্ণ। ছবির গল্প নয়ের দশকের না হলেও  বেলা বোসের ফ্লেভার মিস করবে না বাঙালি।

সিনেমা নিয়ে অঞ্জন দত্ত বলেন, ‘রঞ্জনা আমি আর আসব না’ গানের সঙ্গে ছবির যেমন কোনও মিল নেই, বেলা বোসের ক্ষেত্রেও তেমনই হতে চলেছে। তবে গানটা থাকবেই। একেবারে সমসাময়িক প্রেক্ষাপটে চিত্রনাট‌্য লেখা শুরু করেছি।’

১৯৯৪ সালের ‘শুনতে কি চাও’ অ‌্যালবাম-এর ‘বেলা বোস’ এখনও বাঙালি মনের নস্টালজিয়া জুড়ে রয়েছে। ২৭ বছর পর এই বেলা বোসকে পর্দায় দেখা যাবে নিশ্চিতভাবে।



সাতদিনের সেরা