kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত : নিশো

অনলাইন ডেস্ক   

২৯ জুলাই, ২০২১ ১৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত এবং অনুতপ্ত : নিশো

বিশেষ শিশুদের প্রতিটি পরিবারের কাছে দুঃখ প্রকাশ করেছেন অভিনেতা আফরান নিশো। বললেন, আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত— এবং অনুতপ্ত। 'বাবা-মার পাপকর্মের ফল শিশু'- এমন সংলাপ একটি নাটকে ব্যবহারের কারণে দেশের দর্শকদের তোপের মুখে পড়েন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। একই সঙ্গে নাটকটির পরিচালক রুবেল হাসান, প্রযোজনাপ্রতিষ্ঠান সিএমভি ও চিত্রনাট্য নির্মাতা মাইনুল সানুও তোপের মুখে পড়েন। 

তাদের এই বিশাল অজ্ঞতা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা।

আফরান নিশো বিজের ফেসবুকে লিখেছেন, আমি আফরান নিশো। একজন অভিনয়শিল্পী। একজন বাবা। পৃথিবীর প্রতিটি বাবার মতো, আমিও আমার সন্তানের প্রতি সমান আবেগী। 'ঘটনা সত্য' নাটক নিয়ে যে অনাকাঙ্ক্ষিত এবং অনিচ্ছাকৃত ভুল সংঘটিত হয়েছে— এতে যেসব বাবা-মায়ের হৃদয় কেঁদেছে, আমিও তাদের কান্না অনুভব করতে পেরেছি। তাই সবার দুঃখে আমিও সহমর্মী। প্রতিটি পরিবারের কাছে আমি দুঃখ প্রকাশ করছি।'

এই অভিনেতা বলেন, 'আমি যে মাধ্যমে কাজ করি, সেই মাধ্যমটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষকে আমি একটি পরিবারের সদস্য মনে করি। প্রযোজক, পরিচালক কিংবা শিল্পী-কলাকুশলী— আমরা সবাই এই পরিবারের সদস্য।আমি আমার নাট্যপরিবারের কাছেও দুঃখ প্রকাশ করছি। এ ভুলে তাদেরও কষ্ট দিয়েছি। ঘটে যাওয়া ভুলের জন্য আমরা কেউই দায় এড়াতে পারি না। ভুল থেকে আমি, আমরা নতুন করে শিক্ষা নিয়েছি। একই সঙ্গে নিজের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পারছি। আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত— এবং অনুতপ্ত। আশা করছি, ভবিষ্যতে সামাজিক যেকোনো বিষয়ে আমি, আমরা আরো অনেক বেশি সংবেদনশীল থাকব।'

জনপ্রিয় এই অভিনেতা বলেন, বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল। এক ভুলে তা শেষ হয়ে যেতে দেব না। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করে যাব। কারণ আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ। আমাদের সম্পদ। আমার নাট্যপরিবারের প্রতিটি সংগঠন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন। তাদের উদ্দেশ্যে সশ্রদ্ধ কৃতজ্ঞতা জানাই। আশা করছি, সবার সহযোগিতা নিয়ে আমি, আমরা সুন্দর এবং শুদ্ধ শিল্পচর্চার পথে এগিয়ে যাব।

এ নাটকে প্রতিবন্ধী শিশুদের জন্ম নিয়ে অবৈজ্ঞানিক বার্তা দেওয়ার অভিযোগে বিভিন্ন সংগঠন, অভিভাবক ও দর্শকদের প্রতিবাদের মুখে রবিবার দুঃখ প্রকাশ করে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়েছে প্রযোজনাপ্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।



সাতদিনের সেরা