kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

এবার আন্তর্জাতিক প্ল্যাটফরমে

অনলাইন ডেস্ক   

১৫ জুলাই, ২০২১ ১৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



এবার আন্তর্জাতিক প্ল্যাটফরমে

জনপ্রিয় গীতিকার ও লেখক অনুরূপ আইচের গান আন্তর্জাতিক অঙ্গনে প্রকাশ হলো। শিরোনাম 'লাভ ব্লাইন্ডেড'। বিশ্বের নামিদামি ২৮০টি ডিজিটাল অনলাইন প্ল্যাটফর্মে গানটি পাওয়া যাচ্ছে। এটি গেয়েছেন সানিয়াত সাত্তার। সুর-সংগীত করেছেন শিল্পী নিজেই। EDM ও Techno-House music এ পারদর্শী এই গায়কের ‘Electroworld’ নামে একটি ইংরেজি গানের অ্যালবাম বেরিয়েছে এর আগেই, যা বিশ্বব্যাপী শ্রোতাদের মনোযোগ আকর্ষণ করেছে।

অনুরূপ আইচ বলেন, 'আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন ছিল আন্তর্জাতিক পর্যায়ে ইংরেজি গান প্রকাশ করার, যা সম্ভব হয়েছে অস্ট্রেলিয়ার ''গান বাক্স মিউজিক'' এর মাধ্যমে। তাদের মাধ্যমেই আমি বাংলাদেশি মেধাবী গায়ক সানিয়াতের খোঁজ পাই। দেখলাম, ইংরেজি গানের আন্তর্জাতিক বাজারে সানিয়াতের একটা জায়গা তৈরি হতে চলেছে এর মধ্যেই। তিনি আমার সঙ্গে কাজ করে খুব আনন্দিত ও স্বাচ্ছন্দ্যবোধ করেছেন। আমারও ভালো লাগছে, উনার মতো একজন প্রতিভাবানকে সঙ্গে কাজ করতে পেরে। "লাভ ব্লাইন্ডেড" গান ছাড়াও সানিয়াতের সঙ্গে আমার আরও অনেকগুলো নতুন ইংরেজি গানের কাজ চলছে।'

'লাভ ব্লাইন্ডেড' গান নিয়ে সানিয়াত সাত্তার বলেন, 'দেশের অত্যন্ত জনপ্রিয় গীতিকার অনুরূপ আইচের সঙ্গে ইংরেজি গানটি করতে পেড়ে খুব ভালো লাগছে আমারও। তার হাত দিয়ে এ দেশের গানের জগতে অনেক তারকাশিল্পীর জন্ম হয়েছে। আমার বিশ্বাস, আমাদের এই গান আন্তর্জাতিক বাজারে সাড়া ফেলবে। এ জন্য গান বাক্স মিউজিককে ধন্যবাদ জানাই, তাদের মাধ্যমে আমি অনুরূপ আইচের গান গাওয়ার সৌভাগ্য পেয়েছি।'
 
উল্লেখ্য, সানিয়াত সাত্তার পেশাগত কারণে পৃথিবীর বিভিন্ন জায়গায় থেকেছেন, সেখানে গান শিখেছেন এবং সংগীতের ওপর প্রশিক্ষণ নিয়েছেন। বর্তমানে তাকে অনেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’র ইংরেজি বিভাগের অধ্যাপক সানিয়াত সাত্তার হিসাবেও চিনেন।

এদিকে, গানটি আন্তর্জাতিকভাবে ডিজিটাল অনলাইন প্ল্যাটফর্মে প্রকাশ করার জন্য অস্ট্রেলিয়ার গান বাক্স মিউজিক (Gaan Baksho Music) সহযোগীতা করছে। ‘লাভ ব্লাইন্ডেড’ গানটি Spotify, Apple Music, deezer, jiosavn, prime, youtube music, last.fm, Pandora, soundcloud, Tidal, tunein radio, iHeartRadio মতো বিশ্বসেরা প্লাটফর্মগুলো শোনা যাচ্ছে।



সাতদিনের সেরা