kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

নাচ করছি আমার ইউটিউবের জন্য : সোনিয়া

অনলাইন ডেস্ক   

৯ জুলাই, ২০২১ ১৭:২১ | পড়া যাবে ৩ মিনিটে



নাচ করছি আমার ইউটিউবের জন্য : সোনিয়া

সোনিয়া হোসেনের বেশ কয়েকটা পরিচয়। ছোট পর্দার অভিনেত্রী হিসেবে যাত্রা হলেও এখন মনোযোগ দিয়েছেন  আরো অনেক কিছুতেই। মডেল ও উপস্থাপিকা হিসেবেও সোনিয়ার গ্রহণ যোগ্যতা বেশ। মহামারীতে একেবারে ঘরবন্দী তবুও এ বছর ফেব্রুয়ারিতে সেনোরার একটি বিজ্ঞাপন করেছিলেন। যেটা নারী দিবসে প্রচার হয়। এছাড়াও আরো একটি বিজ্ঞাপনে কাজ করেছেন। 

তবে সোনিয়া মহামারীর এই সময়টাকে পুরোপুরি কাজে লাগিয়ে ব্যস্ত থাকছেন। স্বামী শামীম আহমেদ স্টিভকে সঙ্গে নিয়ে নিজের প্রোডাকশন হাউজের জন্য কাজ করে যাচ্ছেন। নির্মাণ করছেন একের পর তথ্যচিত্র। সম্প্রতি খুব বড় একটি কাজ শেষ করলেন বলে জানালেন সোনিয়া। বাংলাদেশের কিংবদন্তি নারীর ওপর একটি ডকুমেন্টারি। যেটা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রেরণ করা হবে। এ বিষয়ে সোনিয়া আর কিছুই বলতে চান না। শুধু বললেন, সময় হলেই আমি জানাবো। এখন আসলে ওটা নিয়ে কিছু বলবো না, আমার ওটা ড্রিম প্রোজেক্ট।

নিজের প্রোডাকশন হাউজের নাম 'সনিকা ফিল্মস' একই নামে ইউটিউবে চ্যানেল রয়েছে। এই চ্যানেলের জন্য কাজ করতে গিয়ে সোনিয়া নতুন একটি বিষয়ে জড়িয়ে গেলেন। আসলে এটাকে এভাবে বলাও হয়তো ঠিক না। সোনিয়া নাচ করতেন ছোটবেলা, সেটা সৌখিন। এখন নাচ শুরু করেছেন, সেই অর্থে তিনি নৃত্যের সঙ্গে সম্পৃক্ত না হলেও বেশ উপভোগ করছেন।

সোনিয়া কালের কণ্ঠকে বলেন, মহামারীতে প্রতিটি সময়কে কাজে লাগাচ্ছি। যেহেতু আমার প্রোডাকশনগুলো ইউটিউবকেন্দ্রিক বেশিরভাগ, ভাবলাম নাচ করা যেতে পারে। পরে আলিফকে (নৃত্যশিল্পী) বললাম। সে আমাকে আমার মতো করে শেখাচ্ছে। নাচ শরীরকে ফিট রাখে। আর আলিফ আমাকে যেভাবে শেখাচ্ছে সত্যিই অ্যামাজিং। যেসব সুরে, মিউজিকে আমার অ্যাডজাস্টমেন্ট ঠিক সেভাবেই আমাকে শেখাচ্ছে। বেশ ভালোই লাগছে।

সোনিয়া ২০১৮ সালের জানুয়ারিতে বিয়ে করেন। বর শামীম আহমেদ স্টিভ বেসরকারি প্রাইভেট এয়ারলাইনস এয়ার এরাবিয়াতে চাকরি করেন। মহামারীতে বরের সঙ্গে যৌথভাবে কাজগুলো করছেন বলে জানান সোনিয়া। বললেন, 'আমরা দুজনই একসঙ্গে আমাদের প্রোডাকশন নিয়ে কাজ করছি। কাজের মধ্যেই সময় কেটে যাচ্ছে।'

সোনিয়ার মিডিয়ায় আগমণ করেন ২০০৩ সালে। ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় শীর্ষ পাঁচজনের হয়ে আসেন তিনি। পরে ২০০৫ সালে তিনি গিয়াস উদ্দিন সেলিমের ‘প্রেমে পড়ার গল্প’ নাটকে অভিনয় দিয়ে অভিনয় জীভন শুরু হয় তার। 

এছাড়াও চিত্রনায়িকা হিসেবেও অভিষেক হয়েছে তার। আলভী আহমেদ পরিচালিত ‘ইউটার্ন’ নামের একটি ছবিতেও অভিনয় করেছেন তিনি।



সাতদিনের সেরা