kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

চাইলে যুদ্ধ চালিয়ে বেঁচে থাকা সম্ভব

অনলাইন ডেস্ক   

১ জুলাই, ২০২১ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চাইলে যুদ্ধ চালিয়ে বেঁচে থাকা সম্ভব

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে দেশব্যাপী। আপাতত ৭ দিন ব্যাপী এই লকডাউন চলবে সরকারি তরফ থেকে জানানো হয়েছে। লকডাউনের প্রথম দিনে রাস্তায় বের হচ্ছেন না কেউ। শোবিজ সংশ্লিষ্টরা ঘরের মধ্যেই থাকছেন। 

লকডাউনের প্রথম দিনে নিজেকে ঘরবন্দি করে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়েছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। নিজের ফেসবুকে লিখেছেন, 'সর্বাত্মক লকডাউন এর প্রথম দিন- আবারও বন্দি করে ফেললাম নিজেকে। করোনার সাথে যুদ্ধ কিংবা করোনাকে নিয়েই বেঁচে থাকা- এই তো!

নিজে ভালো থাকতে চাইলে, প্রিয়জনকে ভালো রাখতে চাইলে এই মুহূর্তে গৃহবন্দি থাকা ছাড়া উপায় নেই। জরুরি প্রয়োজনে ঘরের বাইরে যেতে হলে দুই কানে আর থুতনিতে ঝুলিয়ে না রেখে সঠিকভাবে নাক মুখ ঢেকে মাস্ক পরুন।' 

চাইলে যুদ্ধ চালিয়ে বেঁচে থাকা সম্ভব এমন অভিমত দিয়ে লিখেছেন, 'সাবান দিয়ে বার বার হাত ধোয়ার অভ্যাস এতদিনেও যাদের হয়নি তাদের হয়তো জীবনেও হবে না। তারপরও তাদের বলছি নিজের প্রতি, পরিবারের প্রতি দয়া করুন। আপনি-আমি চাইলে যুদ্ধ চালিয়ে বেঁচে থাকা সম্ভব।'

লকডাউনে শাওনের মতো অনেক তারকা ঘরের মধ্যে নিজেদের আটকে রেখেছেন। আবার করোনা নিয়ন্ত্রণে আজ ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। 

এদিকে, সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাল থেকে চলচ্চিত্রের কোনো শুটিং হবে না। নাটকের শুটিং চলবে কি-না, তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। তবে নিয়ম মেনে শুটিং চালিয়ে যেতে চান নির্মাতারা। 



সাতদিনের সেরা