kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

কবীর সুমন হাসপাতালে, দেওয়া হচ্ছে অক্সিজেন

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২১ ১৪:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কবীর সুমন হাসপাতালে, দেওয়া হচ্ছে অক্সিজেন

শ্বাসকষ্ট হওয়ায় আজ সোমবার ভোরে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে সংগীতশিল্পী কবীর সুমনকে। জ্বর এবং অন্য কিছু সমস্যাও রয়েছে তাঁর।

এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন সুমন। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষ সুমনের চিকিৎসার দায়িত্বে রয়েছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ভর্তির সময় সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। এই মুহূর্তে অক্সিজেন দিতে হচ্ছে শিল্পীকে। অন্যান্য ওষুধও চলছে। সুমনের কভিড পরীক্ষাও করা হয়েছে। যদিও এখনো রিপোর্ট আসেনি। এ ছাড়া সুমনের বুকের এক্স-রে, স্ক্যান ও রক্ত পরীক্ষা করা হবে বলেও জানা গেছে।

৭২ বছর বয়সী বিখ্যাত সংগীতশিল্পী সুমন একটা সময় প্রত্যক্ষ রাজনীতিতেও এসেছিলেন। তৃণমূলের হয়ে যাদবপুর থেকে লোকসভার সংসদ সদস্য হন তিনি। যদিও পরবর্তীকালে দলের সঙ্গে তাঁর দূরত্ব কিছুটা বেড়েছিল। পরে তা মিটেও যায়। যদিও পরে আর কোনো নির্বাচনে প্রার্থী হননি তিনি। 

গত এপ্রিল মাসেই বাংলা নববর্ষের দিন দেশপ্রিয় পার্কে একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা যায় সুমনের গলায়। নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের সুরে বারবার সরব হয়েছেন শিল্পী। বয়সজনিত কারণে ইদানীং মাঝেমধ্যেই তাঁর শারীরিক সমস্যা দেখা যাচ্ছিল। এবার হাসপাতালে ভর্তি হতে হলো শিল্পীকে। সূত্র : আনন্দবাজার।



সাতদিনের সেরা