kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক প্রতিযোগিতায় গাইবে সিদরাতুল

২৩ জুন, ২০২১ ১৮:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক প্রতিযোগিতায় গাইবে সিদরাতুল

স্কুল শিক্ষার্থী সিদরাতুল আন্তর্জাতিক পর্যায়ে বাংলা গান পরিবেশন করবে। আগামী ২৬ জুন আন্তর্জা‌তিক ভাষা ও সংস্কৃ‌তি উৎসবে বি‌শ্বের ২৪টি‌ দে‌শের প্র‌তি‌যোগীর সা‌থে সংগীত প‌রি‌বেশন কর‌বে সিদরাতুল মুনতাহা সু‌দেশা। জার্মানিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সে বাংলাদেশের একমাত্র প্রতিযোগী। সিদরাতুল সৈয়দপুর ক্যান্টন‌মেন্ট পাব‌লিক স্কুল অ্যান্ড ক‌লে‌জের ইং‌লিশ ভার্স‌নের অষ্টম শ্রে‌ণির শিক্ষার্থী। 

বিশ্বের সবদেশে সহজে দেখার জন্য এটি ইউটিউবে সরাসরি সম্প্রচার করা হ‌বে। বাংলা‌দেশ সময় রাত ১২টায় শুরু হ‌বে মূল অনুষ্ঠান। অনুষ্ঠান চলাকা‌লে www.youtube.com/intflc এই ঠিকানায় গি‌য়ে সু‌দেশা‌কে ভোট করা যা‌বে। 

ভো‌টিং লাইন চালু থাক‌বে অনুষ্ঠান শুরু থে‌কে ১০ ঘণ্টা। ভোট করা যা‌বে অনুষ্ঠান চলাকা‌লে ইউ‌টিউব চ্যা‌নে‌লে দেখা‌নো কিউআর (QR) কোড স্ক্যান ক‌রে। এক‌টি ডিভাইস বা ফোন থে‌কে একবার ভোট করা যা‌বে।

উক্ত প্র‌তি‌যো‌গিতায় বিজয়ীরা ৭০ ভাগ জুর‌ি এবং ৩০ ভাগ দর্শ‌কের ভো‌টে নির্বা‌চিত হ‌বে। 


 
এর আ‌গে সু‌দেশা ইন্টারন্যাশনাল টা‌র্কিশ হোপ স্কুল বাংলা‌দেশ আ‌য়ো‌জিত বাংলা অলি‌ম্পিয়াডে ১৫০০ প্র‌তি‌যোগীর ম‌ধ্যে সংগীতে চ্যা‌ম্পিয়ন হওয়ার গৌরব অর্জন ক‌রে।  এ ছাড়াও সু‌দেশা ক্ষুদে গানরাজ প্রতি‌যো‌গিতা ২০১৮ এ সেরা ১০ এ জায়গা করে নিয়েছিল।



সাতদিনের সেরা