kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

হাবিব মোস্তফার কথা ও সুরে পুলক’র সুফি গান

অনলাইন ডেস্ক   

২১ জুন, ২০২১ ১৮:১৩ | পড়া যাবে ২ মিনিটে



হাবিব মোস্তফার কথা ও সুরে পুলক’র সুফি গান

পুলক অধিকারী তার উচুঁ স্কেলের রাগাশ্রয়ী গানের জন্য শ্রোতাদের কাছে আলাদা মর্যাদার আসনে প্রতিষ্ঠিত।চলচ্চিত্র ও অডিওতে রয়েছে তার বেশ কিছু জনপ্রিয় গান।হাবিব মোস্তফার কথা ও সুরে এবার তিনি গাইলেন একটি সুফিফোক গান।‘ ভালোবেসে জনম জনম হয় যেন মোর গত, ও বিধি তুই দুঃখ আমায় দিবি আর কত?’ কথামালায় “বিধি” শিরোনামের এই গানটির সংগীত আয়োজন করেছেন জনপ্রিয় কম্পোজার অণু মোস্তাফিজ।

সম্প্রতী রাজধানীর একটি স্টুডিওতে রেকর্ডিং শেষে পুলক অধিকারী বলেন, “তরুন গীতিকার ও সুরকার হাবিব মোস্তফার সাথে এটা আমার প্রথম কাজ।গানটিতে তিনি শব্দ চয়ন ও সুরের গাঁথুনিতে যথেষ্ট মুন্সিয়ানা দেখিয়েছেন, আমি আমার সবটুকু দরদ দিয়ে গেয়েছি, আশা করি শ্রোতারা গানটি ভালবাসার সাথে গ্রহন করবে”।

হাবিব মোস্তফা বলেন, “পুলক এ সময়ের আধুনিক বাংলা গানের একজন আর্শীবাদ কণ্ঠ।আমি ব্যক্তিগতভাবে তার গানের একনিষ্ঠ ভক্ত।অনেক সময় নিয়ে তার জন্য ‘বিধি’ শিরোনামে এই গানটি রচনা করেছি, সুরের ক্ষেত্রেও খুব যত্নশীল ও সাবধানী ছিলাম।গায়কীতে তিনি তার শ্রেষ্ঠত্বের প্রতিফলন ঘটিয়েছেন।গানটি প্রকাশ পেলে, শ্রোতাদের হৃদয়ের গহীনে এটি স্থান করে নিবে বলে আমার দৃঢ় প্রত্যাশা”।
 
উল্লেখ্য, ‘মাওলা’, ‘আলগা করো গো খোঁপার বাঁধন’, ‘পিয়ারি’, ‘রব জানে’, ‘দয়াল’ শিরোনামের গানগুলো পুলকের স্বতন্ত্র্য কণ্ঠশৈলীর পরিচায়ক।



সাতদিনের সেরা