kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

সিলেটিয়া রঙিলা দামানে ভারতের মডেল

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটিয়া রঙিলা দামানে ভারতের মডেল

২০২০ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পায় কানাডাপ্রবাসী মিউজিশিয়ান ও কণ্ঠশিল্পী আশরাফুল পাভেলের তিনটি গান। গানগুলো হলো 'দূরই যাইও না', 'যাইমু লং ড্রাইভো' এবং 'এত লজ্জা কেনো'। আধুনিক গানে সিলেটের ভাষা আর কণ্ঠে সিলেটের টান সব মিলে গানগুলো শ্রোতাদের কাছে আলাদা ভালো লাগার এক জায়গা তৈরি করে। পাশাপাশি গানের ভিডিওতে দেশের বাইরের লোকেশন, বিদেশি মডেল এবং দৃষ্টিনন্দন নির্মাণ ছিল তার আলোচনায় আসার অন্যতম কারণ।   

এবার এই শিল্পী শ্রোতাদের উপহার দিলেন নতুন গান 'সিলেটিয়া রঙিলা দামান'। এটি প্রচলিত একটি গান। এই গানের সাথে সিলেটের ভাষায় আরও কিছু কথা যুক্ত করেছেন পল্লব। গানটিতে তার সাথে দ্বৈত কণ্ঠ দিয়েছেন বীথি চৌধুরী। এর সংগীতায়োজনে ছিলেন আশরাফুল পাভেল নিজেই। গত ১৪ জুন গানটি প্রকাশ পেয়েছে 'আশরাফুল পাভেল' ইউটিউব চ্যানেলে।

কানাডার মনোরেম লোকেশনে চিত্রায়িত হয়েছে গানটি। ভারতীয় নির্মাতা ও মডেল শাইল শর্মা গানটির ভিডিও নির্মাণ করেছেন। পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। তার সাথে আছেন আরেক ভারতীয় মডেল ভি পাবলা। আছে আশরাফুল পাভেলের উপস্থিতিও।

নতুন গানটি নিয়ে পাভেল জানালেন, 'গতানুগতিক বাংলা গানগুলো থেকে একটু আলাদা করে এই গানটি তৈরি করার চেষ্টা করেছি। এ গানের কথা, সুর এবং সংগীতায়োজনে ভিন্নতা পেয়েছেন শ্রোতা। আর ভিডিও চিত্রায়ন ও লোকেশন মুগ্ধ হয়েছেন দর্শক। ভালো সাড়া পাচ্ছি। অনেকেই সাধুবাদ জানাচ্ছে।'

উল্লেখ্য, ইংল্যান্ডের একটি কলেজ থেকে মিউজিক এবং মিউজিক টেকনোলজির ওপর কোর্স করে জানেন মিউজিকের খুঁটিনাটি সব বিষয়। কানাডায় স্থায়ী হওয়ার পর করেন সাউন্ড ডিজাইনিংয়ের ওপর আরও একটি কোর্স। এরপর মনোনিবেশ করেন গানে। নিয়মিত শো করছেন ইউরোপ, আমেরিকার বিভিন্ন স্থানে।



সাতদিনের সেরা