kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে

অনলাইন ডেস্ক   

১৪ জুন, ২০২১ ১৩:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে

রবিবার রাত পৌনে ১১টার দিকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন ঢাকাই ছবির আলোচিত নায়িকা পরীমনি। তিনি জানান, অমি নামে এক ব্যক্তি তার বেশ কবছরের পরিচিত। তার বাসার ডিজাইনার জিমির বন্ধু অমি। ওই সূত্রে পরীর বাসায় মাঝে মাঝে আসেন অমি। একদিন এসে বলেন কি একটা প্রজেক্টে টাকা ইনভেস্ট করবেন। তাই আমার সঙ্গে বসতে চান। ওই প্রজেক্ট নিয়ে কথা বলতেই অমি উত্তরা ক্লাবে নিয়ে যান পরীকে।

সংবাদ সম্মেলন করে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনার একদিন পর এ ঘটনায় মামলা করেছেন চিত্রনায়িকা পরীমনি। সোমবার সকালে সাভার মডেল থানায় তিনি এ মামলা করেন। সাভার মডেল থানায় ওসি কাজী মাইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আলোচিত এ ঘটনা নিয়ে সরব হয়েছে চলচ্চিত্র শিল্পীরা। নিজের ফেসবুকে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। 

জয়া লিখেছেন, পরীমণির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয়–জগতের একজন সদস্য হিসেবে।

এই অভিনেত্রী লেখেন, একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে-ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো?

জয়া লিখেছেন, এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপনার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে- তা সে যেই হোক- তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।



সাতদিনের সেরা