kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

'স্বাস্থ্য খাতে দুর্নীতিগ্রস্ত মানুষগুলোই আমাদের মৃত্যু নিশ্চিত করছে'

অনলাইন ডেস্ক   

১৮ মে, ২০২১ ১২:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



'স্বাস্থ্য খাতে দুর্নীতিগ্রস্ত মানুষগুলোই আমাদের মৃত্যু নিশ্চিত করছে'

সরকারি নথি ‘চুরির চেষ্টা’ এবং মোবাইলে ‘ছবি তোলার’ অভিযোগে গ্রেপ্তার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।  তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। শুনানি শেষে বিচারক মোহাম্মদ জসীম এই আদেশ দেন। 

আগামী বৃহম্পতিবার তার জামিনের শুনানি হতে পারে।  মঙ্গলবার সকাল ১১টার দিকে রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়।

এদিকে সাংবাদিকদের সঙ্গে এমন ঘটনায় ক্ষিপ্ত হয়েছেন শোবিজ অঙ্গনের অনেকেই। তেমনই একজন সংগীতজ্ঞ প্রিন্স মাহমুদ। 

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, 'আজ থেকে একটা কার্যক্রম শুরু করেন। স্বাস্থ্য বিভাগের দেশের চিহ্নিত দুর্নীতিবাজ কর্মকর্তা এবং এদের সহযোগীদের ছবি সামনে আনেন, এদের নিয়ে ট্রল করেন। দেশে-বিদেশে, যেখানে হোক এদের আত্মীয়-স্বজনদেরও তিরস্কার করেন, লজ্জা দেন, ঘৃণা প্রকাশ করেন।'

প্রিন্স মাহমুদ বলেন, 'এই করোনাকালীন ভয়াবহ সময়ে  স্বাস্থ্য খাতে দুর্নীতি করা মানুষগুলোই আমার, আমাদের মৃত্যু নিশ্চিত করছে, এরাই দেশের সবচেয়ে বড় শত্রু ...'

পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়।

রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।



সাতদিনের সেরা