kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

মুনমুন দত্তকে গ্রেপ্তারের দাবি

অনলাইন ডেস্ক   

১১ মে, ২০২১ ১২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মুনমুন দত্তকে গ্রেপ্তারের দাবি

গতকাল সোমবার সকাল থেকেই টুইটার ইন্ডিয়ায় ট্রেন্ডিংয়ে #ArrestMunmunDutta, 'তারাক মেহতা কা উলটা চশমা'র ববিতাকে গ্রেপ্তারের দাবিতে অনড় নেটিজেনরা। অভিনেত্রীর সাম্প্রতিক সোশাল মিডিয়া ইনস্টাগ্রাম ভিডিওতে মেক-আপ টিউটোরিয়াল দিতে গিয়ে দলিত সম্প্রদায়বিরোধী মন্তব্য করে বসেন মুনমুন!

অভিনেত্রী বলেন, 'আমি এবার ইউটিউবে আসতে চলেছি তাই আমি নিজেকে ভালো দেখাতে চাই, আমি এক্কেবারেই নিজেকে ভঙ্গি-র মতো দেখতে লাগুক তা চাই না'। আর এই শব্দ ঘিরেই যাবতীয় বিতর্ক। দলিত সম্প্রদায়ের মানুষদের জন্য এই শব্দটি শুধু অবমাননাকর তা নয়, সুপ্রিম কোর্টের বিধান অনুযায়ী এটি শাস্তিযোগ্য অপরাধ।

এসসি, এসটি সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত দেওয়ার জেরে অভিনেত্রীকে অবিলম্বে গ্রেপ্তার দাবি জানাচ্ছেন টুইটারের বাসিন্দারা। মুনমুনের বিতর্কিত ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই আগুনের মতো ছড়িয়ে পড়ে, অবস্থা বেগতিক দেখে তড়িঘড়ি আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ক্ষমা চান মুনমুন, বলেন ভাষার প্রতিবন্ধকতার জেরেই নাকি এমনটা ঘটেছে।

লেখেন- 'গতকাল আমার পোস্ট করা একটি ভিডিওতে একটি শব্দকে ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। আমি কোনোদিনই কাউকে অপমান করা, বা নিচু করে দেখানো কিংবা কারুর ভাবাবেগে আঘাত দেওয়ার ইচ্ছা নিয়ে ওই কথা বলিনি'।

আমার ভাষাগত প্রতিবন্ধকতার জেরে ওই শব্দটির প্রকৃত অর্থ সম্পর্কে আমি অবগত ছিলাম না। আমি যখনই সেটির অর্থ জানতে পারি, ওই অংশটি আমি ভিডিও থেকে সরিয়ে দিই। প্রত্যেক জাতি, বর্ণ, লিঙ্গের মানুষের প্রতি আমার সমান শ্রদ্ধা রয়েছে, তাঁরা সকলে মিলে আমাদের সমাজ ও দেশকে গড়ে তুলছে'।



সাতদিনের সেরা