kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

'সাম্প্রদায়িক মন্তব্য দেখামাত্র রিপোর্ট করে আইডি উড়িয়ে দিতে হবে'

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



'সাম্প্রদায়িক মন্তব্য দেখামাত্র রিপোর্ট করে আইডি উড়িয়ে দিতে হবে'

প্রিয় নবী করিম মুহাম্মদ মোস্তফা (সঃ) বলেছেন, যারা মানুষকে সাম্প্রদায়িকতার দিকে ডাকে, সাম্প্রদায়িকতার জন্য যুদ্ধ করে, সংগ্রাম করে এবং জীবন উৎসর্গ করে তারা আমাদের দলভুক্ত নয়। সুনানে আবু দাউদ : ৫১২৩)।

প্রিয় ভাই বন্ধু চঞ্চল চৌধুরী বাংলাদেশের শুধু জনপ্রিয় একজন অভিনেতাই নন, এদেশের বিনোদনপ্রিয় মানুষের কাছে তিনি একজন আইকন। মা দিবসে চঞ্চল চৌধুরীর প্রতি জনৈক ধর্ম গাধার ঘৃণিত মন্তব্যে একজন মুসলমান ধর্মাবলম্বী হিসাবে আমি লজ্জ্বিত এবং অপমানিত। চঞ্চল আমার দীর্ঘদিনের ঘনিষ্ট বন্ধু।  চঞ্চলের মতো এরকম হাজার হাজার ভাই বন্ধু আমার রয়েছে। আমরা সবাই গর্বিত বাংলাদেশি হিসেবে একই মাটিতে জন্ম নেওয়া ভাইয়ের মতো বেড়ে উঠেছি। এদেশের হাওয়া মাটি প্রকৃতি আমাদের প্রতিটি রক্তকণিকায় বহমান।

বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্র আর অসভ্য সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে যাচ্ছে আশঙ্কাজনকভাবে। এদের সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। যে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের সাম্প্রদায়িক মন্তব্য দেখা মাত্রই রিপোর্ট করে তার আইডি উড়িয়ে দিতে হবে। কঠোর এবং সঠিক আইনি প্রক্রিয়ার মাধ্যমে যে কোন উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহন করতে হবে। সব ধর্মের মানুষের রাষ্ট্রীয় মৌলিক অধিকারসমূহ নিশ্চিত করা আমাদের সামাজিক দায়িত্ব। আড়ালে কলকাঠি নাড়ছে কেউ, তাদেরকেও তীক্ষ্ণ দৃষ্টির পাহারায় রাখতে হবে। মূর্খ উগ্র যে কোনো ধর্মের ধর্ম গাধাদের এখনি প্রতিহত করতে না পারলে এই জ্বলে ওঠা ক্ষণিকের স্ফুলিঙ্গ একসময় দাবানলে রূপ নিবে।

প্রিয় চঞ্চল চৌধুরী এবং তাঁর গর্বিত জন্মদাত্রী মার কাছে আমি একজন বাংলাদেশি মুসলমান হিসাবে লজ্জিত এবং ক্ষমাপ্রার্থী। আমার আল্লাহ আমার আল কোরআন আমার নবী আমাকে সৃষ্টির সেরা জীব মানুষকে ভালবাসার শিক্ষা দিয়েছেন। প্রিয় মাসীমার সুস্বাস্থ্য আর দীর্ঘায়ু কামনা করি। কোটি মানুষের প্রিয় ব্যক্তিত্ব ও বাংলাদেশের কৃতি সন্তান চঞ্চল চৌধুরীর উত্তরোত্তর সাফল্য কামনা করি। আমাদের সবার পরিচয় একটাই, আমরা মানুষ, আশরাফুল মাখলুকাত। ভালবাসা অবিরাম...

- জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবরের ভেরিফায়েড ফেসবুক ওয়াল থেকে।



সাতদিনের সেরা