kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

দুই বাংলার সম্প্রীতি ও সাহসের গানে তারা

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ১৪:১৯ | পড়া যাবে ২ মিনিটে



দুই বাংলার সম্প্রীতি ও সাহসের গানে তারা

‘সম্প্রীতি ও সাহসের গান’ শিরোনামের এক ব্যতিক্রমধর্মী গানে কণ্ঠ দিলেন দুই বাংলার জনপ্রিয় ছয় গুণী শিল্পী। ঈদ আনন্দমেলার জন্য তৈরি এই গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ ও চন্দন সিনহা এবং ভারতের ঊষা উত্থুপ, জয় সরকার ও রাঘব চট্টোপাধ্যায়। এসো এসো সুন্দরে, এসো সত্যে, এসো আনন্দে, স্বপ্ন গড়তে সুন্দর এই গানের কথা লিখেছেন কবির বকুল এবং এ গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী।

গান প্রসঙ্গে তপন চৌধুরী বলেন, 'এই গানের কথা, সুর-সংগীত থেকে শুরু করে সবকিছুই ছিল খুবই সুন্দর। সবচেয়ে চমৎকার যে ব্যাপারটি ঘটেছে, গানে সম্প্রীতি ও সাহসের কথা অসাধারণভাবে ফুটে উঠেছে। সবাই মিলে গানটি গেয়েছেও দারুণ'। 

চন্দন সিনহা বলেন, 'অনেক দিন পর নতুন একটি গান করলাম। আমি সব সময় চেষ্টা করি ব্যতিক্রমধর্মী কিছু গান করার। পুরো প্রজেক্টটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে'।

কুমার বিশ্বজিৎ বললেন, 'গানের কথা, সুর ও সহশিল্পী হিসাবে আমার প্রিয় দুই শিল্পী তপন চৌধুরী, চন্দন সিনহা এবং ভারতের স্বনামধন্য আমার তিন প্রিয় শিল্পীদের এ গানে সহশিল্পী হিসাবে পেয়ে গানটা করতে উদ্ভুদ্ধ হয়েছি, অনেকদিন পর একটা ভালো গান করে তৃপ্তি পেয়েছি, সবাই খুব ভালো গেয়েছেন। বিটিভিতে প্রচার হবার পর দেশের সব টেলিভিশন চ্যানেলেও গানটি প্রচার করবে এই আশা রাখি'। 

গানটি প্রসঙ্গে কবির বকুল বলেন, 'এই গানটির নাম দিয়েছি সম্প্রীতি ও সাহসের গান। বৈশ্বিক এই সংকটকালে আমাদের নিজেদের প্রার্থনার জায়গাগুলো এক। তাই দুই বাংলার বড় শিল্পীদের এই সমন্বয়। একই সঙ্গে এমন একটি সময়ে এবারের ঈদ। যে সময় প্রতিবেশী দুই দেশ, বাংলাদেশ ও ভারত আক্রান্ত। সেই ভাবনা থেকেই এই সম্প্রীতি আর সাহসের প্রকাশ করার চেষ্টা করেছি'। 

গানটি ঈদ আনন্দমেলায় রাত সাড়ে ১০টায় প্রচার হবে। প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার। আনন্দমেলা উপস্থাপনা করেছেন ফেরদৌস ও পূর্ণিমা।



সাতদিনের সেরা