kalerkantho

সোমবার । ৩ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৭ মে ২০২১। ০৪ শাওয়াল ১৪৪

করোনা রোগীর সহায়তায় অ্যাম্বুলেন্স চালাচ্ছেন অভিনেতা

অনলাইন ডেস্ক   

৪ মে, ২০২১ ১৩:৫০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা রোগীর সহায়তায় অ্যাম্বুলেন্স চালাচ্ছেন অভিনেতা

ভারতজুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ। চরম বিপদে পড়েছে স্থানীয় মানুষ। প্রতিদিনের সংক্রমণ চার লাখ পেরিয়েছে। বাড়ছে দৈনিক মৃত্যুও। এরই মাঝে সাধারণ মানুষের পাশাপাশি মানবিকতার পরিচয় দিচ্ছেন তারকারা। তাদেরই একজন কন্নড় সিনেমার অভিনেতা অর্জুন গৌড়া।

করোনা রোগীদের পাশে দাঁড়াতে প্রথম সারির কর্মী হিসাবে এগিয়ে এসেছেন অর্জুন। করোনা আক্রান্তদের হাসপাতাল পৌঁছে দিতে এবং করোনায় মৃতদের শ্মশান নিয়ে যেতে বেঙ্গালুরুর রাস্তায় অ্যাম্বুলেন্স চালাচ্ছেন তিনি। অর্জুনের কথায়, ‘বিগত কিছুদিন ধরেই আমি অ্যাম্বুলেন্স চালানোর কাজ করছি। এখনও অবধি অনেক শবদেহ বহন করে নিয়ে গিয়েছি শ্মশানে। সব সময় চেষ্টা করছি এই বিপদের দিনে মানুষের পাশে দাঁড়াতে। রোগী যেখান থেকেই আসুন না কেন বা তিনি যে ধর্মেরই হন না কেন। তার শেষ যাত্রায় যেন কোনো সমস্যায় পড়তে না হয় তার পরিবারকে'।

মাত্র ২৭ বছরের এই তরুণ অভিনেতার এমন মানবিকতার পরিচয় দেওয়ার পেছনে কারণ হিসাবে জানা যায়, অভিনেতার বাড়িতে যে বয়স্ক মহিলা দুধ দিতেন তিনি করোনায় মারা যান। তার মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্যে অ্যাম্বুলেন্স ভাড়া চায় ১২ হাজার টাকা। যা দেওয়া তাদের পক্ষে অসম্ভব ছিল। এই ঘটনা অর্জুনকে বাধ্য করেছে বিনামূল্যে করোনা রোগীদের অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়ার জন্যে।

অক্ষয় কুমার করোনা যুদ্ধে ১ কোটি টাকা দান করেছেন। সেই সঙ্গে হৃত্বিক রোশন, ফারহান আকতার, বরুণ ধাওয়ান, আয়ুষ্মান প্রমুখ বলিউড তারকা সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। করোনা মোকাবিলায় 'দাবাং' স্টার সোনু সুদ গত বছর লকডাউন থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সালমান খান সম্মুখ সারির কর্মীদের জন্যে বিনামূল্যে খাবার সরবরাহ করছেন। এই দলে একেবারে সম্মুখ সারির কর্মী হয়ে যোগ দিলেন ২৭ বছরের কন্নড় অভিনেতা অর্জুন গৌড়া।



সাতদিনের সেরা