kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

১০০ অক্সিজেন কনসেনট্রেটর দান করছেন অক্ষয়-টুইঙ্কেল

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



১০০ অক্সিজেন কনসেনট্রেটর দান করছেন অক্ষয়-টুইঙ্কেল

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় জর্জরিত ভারত, প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড। মহামারীর জেরে ভারতজুড়ে দেখা দিয়েছে অক্সিজেনের সঙ্কট।  এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার ও তাঁর স্ত্রী ট্যুইঙ্কল খান্না। 

গতকাল নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ট্যুইঙ্কল জানান, তিনি ও অক্ষয় করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করতে ১০০ অক্সিজেন কনসেনট্রেটর দান করছেন। 

মহামারীর এই সময়ে একটি পজিটিভ বার্তাও শেয়ার করেন ট্যুইঙ্কল। লেখেন, গত কয়েক সপ্তাহে আমি অনেক কিছু উপলব্ধি করলাম। আমার নিজের পরিবারের সদস্য অসুস্থ। কিন্তু, আমি সেখানে বেশিক্ষণ থাকতে পারিনি। আমি আপনাদের সকলকে অনুনয় করছি, আপনারা সকলে নিজেদের সামর্থ অনুযায়ী সাহায্যে এগিয়ে আসুন। অন্তত এটা যাতে বলা যায়, এই কঠিন সময় আমাদের মধ্যে থাকা সেরাটা বের করে এনেছে।

গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছিলেন খোদ অক্ষয় কুমার। এখন তিনি সুস্থ। বলিউডের একাধিক সেলিব্রিটি কভিড-১৯ সংক্রমিত হয়েছেন।  এর আগেও, অক্ষয় কুমার প্রাক্তন ক্রিকেটার তথা দিল্লির বিধায়ক গৌতম গম্ভীরের স্বেচ্ছাসেবী সংগঠনে কভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ১ কোটি টাকা আর্থিক সাহায্য করেছিলেন। 

ভয়ঙ্করভাবে চোখ রাঙাচ্ছে করোনা। গোদের উপর বিষফোঁড়ার মতো দেখা দিয়েছে অক্সিজেনের অভাব। পাশাপাশি, বিভিন্ন হাসপাতালে দেখা দিয়েছে বেডের অভাব। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। ভারতে ভয়ঙ্কর করোনা।  দৈনিক আক্রান্তের সংখ্যায় বিশ্বে সর্বকালীন রেকর্ড।  একদিনে মৃত্যুর সংখ্যাও ৩ হাজার পেরিয়ে ছাপিয়ে গেল আগের সব পরিসংখ্যান।  দেশে মোট মৃত্যুর সংখ্যাও ২ লক্ষ ছাড়িয়ে গেল।  

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬০ হাজার ৯৬০ জন।  মঙ্গলবার একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪। আর সোমবার দৈনিক আক্রান্তর সংখ্যা ছিল ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১।  

দেশে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে, যা এখনও পর্যন্ত রেকর্ড। মঙ্গলবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৭৭১ । সোমবার একদিনে মৃত্যু হয়েছিল ২ হাজার ৮৮২ জনের।



সাতদিনের সেরা