kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

অভিনয়ে প্রথম কোরিয়ানের হাতে অস্কার

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ১ মিনিটে



অভিনয়ে প্রথম কোরিয়ানের হাতে অস্কার

বিশ্বের বুকে কোরিয়ান সিনেমা তৈরি করেছে একটি নতুন ধারা। বিশ্বজুড়ে দুর্বোধ্য ভাষার এই চলচ্চিত্রগুলো ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। তবে কোনও কোরিয়ান অভিনেতা বা অভিনেত্রীর কাছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার এতদিন অধরাই ছিল।

অভিনয়ে অস্কার পাওয়ার বহুদিনের প্রতীক্ষা শেষ হলো কোরিয়ান চলচ্চিত্রে। অস্কারের ৯৩তম আসরে এবার সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘মিনারি’ সিনেমার অভিনেত্রী ইয়ুহ-জুং ইয়ান। আর পুরস্কার জিতে যারপরনাই উচ্ছ্বসিত ৭৩ বছর বয়সী অভিনেত্রী।  

পুরস্কার হাতে নিয়ে ইয়ুহ-জুং বলেন, ‘আমি পৃথিবীর আরেক প্রান্তে বাস করি। টেলিভিশনেই দেখি অস্কারের আয়োজন। কিন্তু আজ আমি এখানে, আমি বিশ্বাস করতে পারছি না!’ 

‘মিনারি’ সিনেমার নির্মাতা লি আইজাক চুংকে ‘আমার ক্যাপ্টেন’ বলে অভিহিত করেন ইয়ুহ-জুং। ধন্যবাদ জানান ‘মিনারি’ পরিবারকে। মজা করে পরিচালককে তিনি বলেন, ‘আমি আপনার চেয়েও ভাগ্যবান। ’ 

সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে আরও যারা মনোনয়ন পেয়েছিলেন, তারা হলেন- মারিয়া ব্যাকালোভা (বোরাট সাবসিকুয়েন্ট মুভিফিল্ম), গ্লেন ক্লোজ (হিলবিলি এলিজি), অলিভিয়া কোলম্যান (দ্য ফাদার) এবং আমান্দা সেফ্রাইড (ম্যাংক)।



সাতদিনের সেরা