kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

'মহাভারত'-এর নায়কের করোনায় মৃত্যু

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২১ ১৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



'মহাভারত'-এর নায়কের করোনায় মৃত্যু

ভারতের জনপ্রিয় ধারাবাহিক 'মহাভারত'-এর অভিনেতা সতীশ কল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।  তিনি দেবরাজ ইন্দ্রের ভূমিকায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন।

এ ছাড়া বহু পাঞ্জাবি ও হিন্দি ছবিতে বড় পর্দায় হাজির হয়েছিলেন সতীশ। আশির দশকের শেষদিকে ছোট পর্দায় আলোড়ন সৃষ্টি করেছিল হিন্দি ধারাবাহিক 'মহাভারত'। তুমুল জনপ্রিয় এই ধারাবাহিকে দেবরাজ ইন্দ্রের ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন সতীশ কল।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বলিউডের বিভিন্ন তারকা।  লুধিয়ানায় নিজের বাড়িতেই মারা যান ৭৩ বছর বয়সী এ অভিনেতা। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, গত বছর  লকডাউনের সময় থেকেই অত্যন্ত আর্থিক দুরবস্থার মধ্য দিয়ে দিন কাটাচ্ছিলেন তিনি। অবস্থা এতটাই শোচনীয় হয়ে উঠেছিল যে প্রতিদিনের খাবার জোগাড় করাও কঠিন হয়ে উঠেছিল তার। অথচ নিজের ফিল্মি ক্যারিয়ারে পাঞ্জাবি ও হিন্দি ছবি মিলিয়ে  তিন শতাধিক ছবিতে অভিনয় করেছিলেন সতীশ। 

ইন্ডাস্ট্রি তাকে ভুলে গেছে- এই অভিযোগে তার যেমন মন খারাপ ছিল, তেমন ক্ষোভও ছিল। 

উল্লেখ্য, নতুন প্রজন্মকে অভিনয়ের প্রশিক্ষণ দেওয়ার জন্য লুধিয়ানায় একটি অ্যাক্টিং স্কুলও খুলেছিলেন সতীশ। নিজের জন্য একটি বাড়িও তৈরি করতে পারেননি তিনি, যা নিয়ে দুঃখ ছিল তার। 

এক সাক্ষাৎকারে এই অভিনেতা সরাসরি জানিয়েছিলেন যে বর্তমানে তাকে সবাই ভুলে গেলেও একসময় দর্শকদের থেকে যে ভালোবাসা ও সম্মান পেয়েছেন, তার জন্য আজীবন কৃতজ্ঞ তিনি। অভিনয়ই যে তাকে এখনো বাঁচিয়ে রেখেছে, সে কথাও জানিয়েছিলেন 'দেবরাজ ইন্দ্র '।



সাতদিনের সেরা