kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মেয়েটি চায়ের দোকানদার

অনলাইন ডেস্ক   

২২ মার্চ, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



মেয়েটি চায়ের দোকানদার

এ সময়ে স্রোতের বিপরীতে যে কজন অভিনেত্রী টেলিভিশন ও সোশ্যাল প্ল্যাটফরম নিজেদের অভিনয় সম্বলিত কাজের প্রবাহকে ধরে রেখেছেন তাদের একজন তাসনিয়া ফারিণ। ফারিণ বেশ জনপ্রিয় মুখ, একই সঙ্গে অনেক আলোচিত কাজগুলোতে তার অংশগ্রহণ উল্লেখ করার মতো। 'হিট' তকমা প্রাপ্ত নাটকের সংখ্যা অনেকগুলো। 

নিজেকে ক্রমাগত বিশ্লেষণ করছেন, খণ্ড খণ্ড করে ভেঙে ছড়িয়ে দিতে পারছেন বলেই হয়তো রেসের দৌঁড়ে এগিয়ে যাচ্ছেন। যদিও সমালোচকরা ইদানীং বলছেন সিন্ডিকেট প্রথার কথা। অবশ্য সেসব তর্ক-বিতর্কের জায়গা রাখে। যাহোক, এই মুহূর্তে ফারিণ বহুমুখী চরিত্রে অভিনয় করছেন। যে চরিত্রে ডাক পাচ্ছেন নিজেকে সঁপে দিচ্ছেন, পারফেকশন আনার চেষ্টা করছেন।

সম্প্রতি তাসনিয়া ফারিণ টঙের চায়ের দোকানদারের চরিত্রে অভিনয় করলেন। সোশ্যাল প্ল্যাটফরমে একটি ছবি ছড়াচ্ছিল। অনেকেই বিভ্রান্তিতে পড়ছিলেন। ভাবছিলেন, চায়ের দোকানদার মেয়েটি কে? অনেকে মন্তব্যও করে বসছিলেন। এটি নাটকের শুটিঙের একটি স্থিরচিত্র তা যেন কেউ বিশ্বাস করতে চাইছিলই না। অবশ্য একটু ভালো করে দেখার পর সব দিনের আলোর মতো পরিষ্কার। এই হলো তাসনিয়া ফারিণ। নাটকের নাম ৩০০ টাকার ভালোবাসা ১০০ টাকায়। শিগগির এটি প্রচারিত হতে যাচ্ছে। 

ফারিণের অভিনয় জীবনের মোড় ঘুরেছিল ইউটিউবের জন্য নির্মিত নাটক দিয়ে। নাম ছিল এক্স বয়ফ্রেন্ড। ভালোবাসা দিবসের জন্য কাজল আরেফিন অমি এটি নির্মাণ করেছিলেন। একই সময়ে ইমরাউল রাফাতের ফার্স্ট ইয়ার ডোন্ট কেয়ার ২ নাটকটিও ইউটিউবে প্রকাশ পাওয়ায় ফারিণের বৃহস্পতি রীতিমতো তুঙ্গে উঠে যায়। 

ফারিণ বলেন, 'ওই নাটক দুটি প্রচারের পর রাতারাতি যেন সব বদলে যেতে শুরু করে। মানুষ আমাকে একটু একটু করে চেনা শুরু করে। তখন থেকেই পরিচালকেরা আমাকে নিয়ে কাজের আগ্রহ দেখাতে লাগলেন। এরপর ব্যাচেলর ট্রিপ নাটকে অভিনয় করেও এমন প্রতিক্রিয়া পেয়েছিলাম আমি'।

ফারিণ পড়াশোনা করেছেন হলিক্রস গার্লস স্কুল অ্যান্ড কলেজে ও গ্রাজুয়েশন করেছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি)।



সাতদিনের সেরা