kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

কুস্তিতে হেরেই ‘দঙ্গল’ খ্যাত গীতা-ববিতার বোন রীতিকার আত্মহত্যা

অনলাইন ডেস্ক   

১৮ মার্চ, ২০২১ ১২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



কুস্তিতে হেরেই ‘দঙ্গল’ খ্যাত গীতা-ববিতার বোন রীতিকার আত্মহত্যা

ভারতীয় তথা বিশ্ব কুস্তির ইতিহাসে উজ্জল নাম 'ফোগট' পরিবার। মহাবীর সিং ফোগটের দুই মেয়ে গীতা ও ববিতা। মহাবীর সিং ফোগাটের দুই মেয়ে গীতা ও ববিতা ফোগটের দেশের নাম একাধিক বার উজ্জ্বল করছেন। 

কুস্তি প্রতিযোগিতার ফাইনালে হেরে গিয়ে আত্মহত্যা করেছে ভারতের কুস্তিগীর রীতিকা ফোগট। ভারতীয় কুস্তির ইতিহাসে উজ্জ্বল নাম গীতা ও ববিতা ফোগট। তাদেরই চাচাতো বোন রীতিকা। 

মাত্র ১৭ বছর বয়সী এই কুস্তিগীর স্বক্ষেত্রে যথেষ্ট খ্যাতি অর্জন করেছিল। বৃহস্পতিবার তার আত্মহত্যার খবরে শোক নেমে আসে ভারতের ক্রীড়া মহলে। 

জানা গেছে, ভরতপুরে একটি কুস্তি প্রতিযোগিতার ফাইনালে হেরে যাওয়ার পর সে আত্মহত্যা করেছে। পরিবারের লোকজন প্রাথমিকভাবে এ ধারণা করছে।

বলিউড তারকা আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে ফোগট পরিবারের কথা উঠে এসেছিল। রীতিকা সেই পরিবারেরই অংশ। রাজ্য স্তরের সাব-জুনিয়র বিভাগে খেলত সে। 

এ বছরের মার্চ মাসের ১৪ তারিখে ভরতপুরে একটি প্রতিযোগিতার ফাইনাল খেলা হয়। সেখানে মাত্র ১ পয়েন্টের জন্য হেরে যায় সে।

মহাবীর সিং ফোগটের হাতে প্রশিক্ষণ নেওয়া রীতিকার ফাইনালের দিনে দর্শকাসনে উপস্থিত ছিলেন খোদ মহাবীর। তিনিও ঘটনায় স্তব্ধ। মহাবীর ফোগট অ্যাকাডেমির সদস্য ছিল রীতিকা।

ফোগট পরিবারকে গোটা বিশ্ব চিনেছিল আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে। সেই পরিবারের সদস্য রীতিকা। স্টেট লেভেলে সাব-জুনিয়র বিভাগে খেলত সে। ভরতপুরে একটি প্রতিযোগিতার ফাইনাল খেলায় মাত্র ১ পয়েন্টের জন্য হারতে হয় রীতিকাকে।

সূত্র: নিউজবাইট, দ্য ব্রিজ, সোশ্যাল টেলিকাস্ট



সাতদিনের সেরা