kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

৭ মার্চ উপলক্ষে বিশেষ আয়োজন থাকছে বিটিভির

অনলাইন ডেস্ক   

৬ মার্চ, ২০২১ ১৪:৫১ | পড়া যাবে ২ মিনিটে



৭ মার্চ উপলক্ষে বিশেষ আয়োজন থাকছে বিটিভির

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে এবারও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ টেলিভিশন। তবে অন্য যে কোনো বছরের তুলনায় এবারের আয়োজনে রয়েছে বেশ বৈচিত্র্য, এমনটাই জানালেন, রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ।

জগদীশ এষ বলেন, ‘পুরো মার্চমাস জুড়েই বিটিভিতে বিশেষ  আয়োজন থাকে। তবে এবার ৭ মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে আরো বেশি সমৃদ্ধ ও বৈচিত্রময় অনুষ্ঠান সম্প্রচারের। আশা করছি ৭ মার্চ বিটিভিতে চোখ রাখলে দর্শকরা সেটা অনুভব করবেন।’

 বিটিভির এই কর্মকর্তা জানান, সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়। ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান “একটি কবিতার জন্য” প্রচারিত হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে।

অনুষ্ঠানটি সাজানো হয়েছে, শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সেই ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা ও বঙ্গবন্ধুর ভাষণের উপর চিত্র অঙ্কন, কবিতা, গান ও নাচের সমন্বয়ে। ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। এছাড়া ৭ মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে রাত ৯টায়। শবনম আজিমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন। ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচারিত হবে রাত সাড়ে ৯টায়। 

মন্তব্য



সাতদিনের সেরা