kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

বাবাকে স্বপ্নে দেখেছেন বাবিল খান

অনলাইন ডেস্ক   

১ মার্চ, ২০২১ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



বাবাকে স্বপ্নে দেখেছেন বাবিল খান

পৃথিবী থেকে বিদায় নিয়েছেন বলিউডের গুণী অভিনেতা ইরফান খান। হলিউডেও অভিনয়ের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছিলেন দাপুটে এ অভিনেতা। তার মৃত্যুতে ভক্ত-স্বজন-সিনেমা জগতের ব্যক্তিত্বরা শোকাহত হয়েছেন, পেয়েছেন যন্ত্রণা।

মৃত্যুর এক বছর পরও ভক্ত-অনুরাগীরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন ইরফান খানকে। আর ইরফানপুত্র বাবিল তো প্রতিনিয়তই ফিল করেন বাবাকে। ইরফান চলে যাওয়ার পর থেকেই, যেকোনো বিশেষ দিনে শুধু বাবার কথাই লেখেন বাবিল। করেন স্মৃতিচারণা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বাবার পুরনো ছবি পোস্ট করেন বাবিল।  ক্যাপশনে ইরফানপুত্র লেখেন, 'স্বপ্নে কখনো মনে হয় না তুমি আমাকে ছেড়ে গেছ। আজকে স্বপ্ন দেখলাম, তুমি আমায় বলছ, আমায় তুমি ছেড়ে যাবে। তার আগে অনেকক্ষণ আমাকে জড়িয়ে ধরে বসে ছিলে। কিন্তু ঘুমটা ভেঙে গেল ফোনের আওয়াজে। আবার একজন আমাকে সিনেমায় অভিনয় করার অফার দিচ্ছেন। কিন্তু তুমি না থাকলে এসবের মানে কী বাবা! তার চেয়ে ভালো আমি স্বপ্নই দেখি। চোখে পানি আসছে, তাই আর টাইপ করতে পারছি না।'

কিছুদিন আগেও ইরফানের জন্মদিনে একটি পোস্ট করে বাবিল লিখেছিলেন, 'এই প্রথম জন্মদিনে বাবা নেই। অথচ এত বছরের জীবনে আজই প্রথমবার জন্মদিনে তাকে উইশ করলাম।'

বাবিলও চান বাবার পদাঙ্ক অনুসরণ করতে। গ্র্যাজুয়েশনের পর ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখতে চান এই স্টারকিড। তবে অভিনয় নয়, সিনেমা বানাতে চান তিনি। শিমুর জন্ম ও শৈশব কাটে নড়াইলে। তাঁর পিতা আতিয়ার রহমান একজন সরকারি কর্মকর্তা এবং মাতা লায়লা রহমান একজন গৃহিণী। শিমু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে সরকার ও রাজনীতিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর এবং একই বিশ্ববিদ্যালয় থেকে নাট্যকলায় পিএইচডি ডিগ্রি লাভ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা