kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

এফডিসিতে নেওয়া হবে না এ টি এমের মরদেহ

অনলাইন ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



এফডিসিতে নেওয়া হবে না এ টি এমের মরদেহ

বরেণ্য অভিনেতা, লেখক ও চলচ্চিত্র প্রযোজক এ টি এম শামসুজ্জামান আজ (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় ইন্তেকাল করেছেন। তবে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা এ অভিনেতার মরদেহ তাঁর দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) নেয়া হবে না।

অভিনেতার মেয়ে কোয়েল জানিয়েছেন, এ টি এমের মরদেহ শিল্পী সমিতি বা এফডিসি বা অন্য কোনও কর্মক্ষেত্রে নেয়া হবে না।

তার ভাই হাজী সোলায়মান রতন গণমাধ্যমকে জানান, 'তিনি জীবিত অবস্থায় তার মরদেহ শহীদ মিনার বা এফডিসিতে নিতে নিষেধ করেছেন।' তার ভাই আরো জানান, আজিমপুর আর জুরাইন দুই কবরস্থানে দাফনের কথা চিন্তা করা হচ্ছে। তবে জুরাইন কবরস্থানে দাফনের সম্ভাবনাই বেশি।  

জানা গেছে, সূত্রাপুর জামে মসজিদে বাদ জোহর নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। ভক্ত-অনুরাগীদের জন্য স্থানীয় কমিউনিটি সেন্টারে মরদেহ রাখা হবে। বাদ আসর তার দাফন সম্পন্ন হবে জুরাইন কবরস্থানে।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন এ টি এম শামসুজ্জামান। রক্তে অক্সিজেন লেভেল কমে যাওয়ায় গত বুধবার সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। কিন্তু হাসপাতালে থাকতে না চাওয়ায় শুক্রবার বিকেলে তাকে বাসায় নিয়ে আসা হয়। পরে শনিবার সকাল ৯টার দিকে রাজধানীর সূত্রাপুরের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা